Prothom Kolkata

Popular Bangla News Website

যশবন্তের বিরুদ্ধে কোন বিরূপ মন্তব্য নয়, বঙ্গ সিপিএমকে সতর্কবার্তা শীর্ষ নেতৃত্বের

।। প্রথম কলকাতা।।

রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের সর্বসম্মত প্রার্থী হয়েছেন যশবন্ত সিনহা। গতকাল বিরোধীদের বৈঠকে তাঁর নাম চূড়ান্ত করা হয়েছে। আগামী ২৭ সে জুন মনোনয়ন পত্র জমা দিতে চলেছেন তিনি। গতকাল সকালেই তৃণমূল কংগ্রেস থেকে ইস্তফা দিয়ে পথ প্রশস্ত রেখেছিলেন যশবন্ত সিনহা। একাধিক বিরোধী দল তাঁকে সমর্থন করেছে। যার মধ্যে অন্যতম হলো সিপিএম। এবার যশবন্ত সিনহার বিরুদ্ধে কোনভাবেই মুখ না খোলার নির্দেশ দেওয়া হলো বঙ্গ সিপিএমকে দলের কেন্দ্রীয় নেতৃত্বের পক্ষ থেকে।

প্রসঙ্গত, গত ১৬ ই জুন একাধিক অবিজেপি দলগুলোকে নিয়ে বৈঠক করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে সিপিআই ও সিপিআইএম যোগদান করেছিল। সেখানে কেরলের মুখ্যমন্ত্রীর পিনারাই বিজয়ন ও কেরল সিপিএম রাজ্য সম্পাদক কোডিয়ারি বালকৃষ্ণনের সঙ্গে কথা বলেই এলমারাম করিমকে প্রতিনিধি হিসেবে বৈঠকে পাঠিয়েছিলেন সীতারাম ইয়েচুরি। বিষয়টি নিয়ে বঙ্গ সিপিএমের সঙ্গে কোনো রকম আলোচনা হয়নি। যার ফলে সিপিএমের বঙ্গ নেতৃত্বকে সীতারাম ইয়েচুরির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতেও দেখা যায়।

এই পরিস্থিতিতে বঙ্গ সিপিএমকে সতর্ক করল দলের কেন্দ্রীয় নেতৃত্ব। কেন্দ্রীয় নেতৃত্বের পক্ষ থেকে জানানো হয়েছে, যশবন্ত সিনহা যেহেতু তৃণমূলের সর্ব ভারতীয় সহ সভাপতির পদ ত্যাগ করেছেন। তাই, তাঁকে সমর্থনের ক্ষেত্রে দলের কোন সমস্যা নেই। নির্দল প্রার্থী যশবন্ত সিনহাকে দল সমর্থন করছে, তাঁর বিরুদ্ধে কোন বিরূপ মন্তব্য করা যাবে না। শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে আরও জানানো হল, সাম্প্রদায়িক বিজেপিকে রুখতে দিল্লি থেকে গেরুয়া পতাকা মুছে ফেলার লক্ষ্য নিয়ে যেহেতু সমস্ত বিরোধীদল ঐক্যমত্যে পৌঁছেছে। তাই যেন দলের পশ্চিমবঙ্গ শাখা রাষ্ট্রপতি পদপ্রার্থী নিয়ে ভিন্ন পথে না যায়। শীর্ষ নেতৃত্বের এই নির্দেশ প্রসঙ্গে সুজন চক্রবর্তী জানান, বিষয়টি সম্পূর্ণ কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্ত। তাই এই বিষয় নিয়ে কোনো মন্তব্য করা অনুচিত।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories