Prothom Kolkata

Popular Bangla News Website

North 24 Pargana: দুর্নীতিগ্রস্ত পঞ্চায়েত প্রধান! বাড়ির সামনে গ্রামবাসীদের রাতভর চলল বিক্ষোভ

।। প্রথম কলকাতা।।

গ্রামের পঞ্চায়েত প্রধান দীর্ঘদিন ধরে একাধিক দুর্নীতির সঙ্গে যুক্ত। ১০০ দিন কাজ প্রকল্পের টাকা থেকে শুরু করে শ্মশানের কাজের টাকা থেকেও তিনি কাটমানি নিয়েছেন বলে অভিযোগ ওঠে গ্রামবাসীদের তরফ থেকে। আর এই অভিযোগে গতকাল রীতিমত উত্তপ্ত হয়ে উঠল উওর ২৪ পরগনা জেলার দেগঙ্গার চাকলা গ্রাম পঞ্চায়েত এলাকা। ওই পঞ্চায়েত প্রধানের বাড়ির সামনে গ্রামবাসীরা জমায়েত করে বিক্ষোভ দেখালেন প্রায় রাতভর। এমনকি ওই দিন পঞ্চায়েত প্রধানের স্বামী এবং ছেলেকেও গ্রামবাসীরা মারধর করে বলে অভিযোগ তোলেন খোদ পঞ্চায়েত প্রধান।

চাকলার পঞ্চায়েত প্রধান মৌমিতা দাস কাহারের বিরুদ্ধে এই ধরনের দুর্নীতি এবং কাটমানি নেওয়ার অভিযোগে ক্ষোভ প্রকাশ করেন গ্রামবাসীরা। তবে পঞ্চায়েত প্রধানের দাবি, তাঁর বিরুদ্ধে যে সমস্ত অভিযোগগুলি তোলা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যে বরং এই ঘটনায় শাসকদলের কিছু কর্মীর মদত রয়েছে এবং অবশ্যই এর নেপথ্যে রয়েছে বিজেপি। এছাড়াও তিনি পাল্টা অভিযোগ তোলেন যে তাকে হেনস্থা করার জন্য এবং কালিমালিপ্ত করার জন্য এই ধরনের অভিযোগ তোলা হয়েছে । শুধু তাই নয় তাঁর স্বামী এবং ছেলেকে মারধর করেছেন গ্রামবাসীরা। এই বিষয়ে তিনি দলের উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন।

উল্টোদিকে গ্রামবাসীদের অভিযোগ, গ্রামের একাধিক প্রকল্পে কাজ করার জন্য সরকারের তরফ থেকে টাকা এসেছে তবে কোন কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়নি। শ্মশানের কাজের জন্য যে টাকা এসেছিল তাতেও দুর্নীতির অভিযোগ তুলেছেন তাঁরা। শ্মশানের অর্ধেক কাজ এখনও পর্যন্ত সম্পূর্ণ হয়নি। এমনটাই তাদের অভিযোগ। তবে পঞ্চায়েত প্রধানের দাবি, সামনেই পঞ্চায়েত ভোট , তাই সম্পূর্ণ ষড়যন্ত্র করে এই ধরনের একটি অপবাদ দেওয়ার জন্য বিরোধীরা বিক্ষোভ করেন তাঁর বাড়ির সামনে। গ্রামের শ্মশানের কাজ চলছিল এবং তা খুব তাড়াতাড়ি সম্পূর্ণ হবে বলে জানিয়েছেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories