Prothom Kolkata

Popular Bangla News Website

৪০ জন বিধায়ক নিয়ে অসমে পাড়ি শিন্ডের, রাজ্যপাট বাঁচাতে দুপুরেই জরুরি বৈঠক শিবসেনার

।। প্রথম কলকাতা।।

মহারাষ্ট্রের ক্রমশ সংকট বাড়ছে জোট সরকারের। শিবসেনাকে মহা সংকটে ফেলে দিয়ে বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে ৪০ বিধায়ক নিয়ে গুজরাট ছেড়ে পাড়ি দিয়েছেন অসমে। এখানেই শেষ নয়, বিমানবন্দরে তাঁদের স্বাগত জানিয়েছেন একাধিক বিজেপি নেতা। এই পরিস্থিতে রাজ্যপাট হারানোর আশঙ্কা ক্রমশ গ্রাস করছে শিবসেনাকে। তাই আর দেরি না করে আজই ক্যাবিনেট বৈঠক ডেকেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। আজ বেলা ১ টায় এই বৈঠক বসতে চলেছে। বৈঠকে যোগদান করবে মহাবিকাশ অঘাদি জোটের সমস্ত শরিকেরা।

ক্যাবিনেট বৈঠকে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে, এছাড়াও উপস্থিত থাকার কথা কংগ্রেস নেতা কমলনাথ ও এনসিপি সুপ্রিমো শারদ পাওয়ারের। এদিকে, আজ দুপুর দুটোয় গুয়াহাটির এক হোটেলে পাল্টা বৈঠক ডেকেছেন একনাথ শিন্ডে। তবে,শিন্ডের বৈঠকে কারা কারা থাকছেন? তা এখনো জানা যায়নি। নিজের অনুগামী বিধায়কদের নিয়ে গুজরাটে পাড়ি দিয়ে আশঙ্কা বাড়িয়ে দিয়েছিলেন একনাথ শিন্ডে।

আর এবার তিনি রওনা দিয়েছেন অসমে। জানা যাচ্ছে, তাঁর সঙ্গে ৪০ জন বিধায়ক রয়েছেন, যাদের মধ্যে ৩০ জন বিধায়ক শিবসেনার, বাকিরা নির্দল। বিমানবন্দরে তাঁদের স্বাগত জানিয়েছেন বিজেপি নেতারা সুশান্ত বর্গহায়েন। গতকাল একনাথ শিন্ডের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে। একনাথ শিন্ডে পরিষ্কার বুঝিয়ে দিয়েছেন, মিত্র হিসেবে তিনি কংগ্রেস, এনসিপি নয়, বিজেপিকেই চাইছেন।

যদিও একনাথ শিন্ডের বক্তব্য, “আমরা বালাসাহেব ঠাকরের শিব সেনা ত্যাগ করিনি। করবও না। সব মিলিয়ে ৪০ জন শিব সেনা বিধায়ক রয়েছেন এখানে। আমরা বালাসাহেবের হিন্দুত্বের পথ অনুসরণ করে সেটাকেই এগিয়ে নিয়ে যাব।” তাঁকে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন, তাহলে মহারাষ্ট্র ছেড়ে অসমে কেন এসেছেন তাঁরা? এর উত্তরে তিনি জানান, অসমে তাঁরা বেড়াতে এসেছেন শুধু। কিন্তু, রাজনৈতিক বিশ্লেষকদের দাবি, খেলার এখনো অনেকটাই বাকি। আর এই অবস্থায় রাজ্যপাট সামলাতে জরুরি বৈঠক ডাকলেন উদ্ভব ঠাকরে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories