Prothom Kolkata

Popular Bangla News Website

Tarun Majumdar: ভালো নেই তরুণ মজুমদার! বার্ধক্য জনিত সমস্যায় ভুগছেন পরিচালক, অবস্থা সংকটজনক

1 min read

।।  প্রথম কলকাতা ।।

ভালো নেই তরুণ মজুমদার। অবস্থা স্থিতিশীল হলেও সংকটজনক। কিডনি জনিত সমস্যা নিয়ে সোমবার এসএসকেএম (SSKM) হাসপাতালে ভর্তি হলেও বয়স জনিত কারণে বাড়ছে সমস্যা। বর্তমানে পরিচালক রয়েছেন ICU তে। কিডনির সমস্যার পাশাপাশি, হার্ট ফেলিওরের মতো পরিস্থিতি তৈরি হওয়ায় রাখা হয়েছে অক্সিজেন সাপোর্টে। রক্তচাপও কমেছে বেশ কিছুটা। গতকাল রাতের শেষ আপডেট অনুযায়ী জানা যায়, অবস্থা আশঙ্কাজনক হলেও তা রয়েছে নিয়ন্ত্রণে। কিডনির অবস্থা খুবই খারাপ। একই সাথে হার্টের অবস্থাও খারাপ। খেতে পারছেন না কিছু। তাই রাইস টিউব দিয়েই খাবার খাওয়ানো হচ্ছে তাঁকে।

বুধবার বর্ষীয়ান পরিচালককে বিশেষ পর্যবেক্ষণে রাখার জন্য চিকিৎসক সোমনাথ কুণ্ডু, মেডিসিনের চিকিৎসক সৌমিত্র ঘোষ, নেফ্রলজিস্ট অর্পিতা রায়চৌধুরী, কার্ডিওলজিস্ট সরোজ মণ্ডল, নিউরো মেডিসিনের চিকিৎসক বিমান রায়ের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি চিকিৎসক দল গঠন করা হবে। তবে সেসবের মাঝে চিকিৎসকদের উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে পরিচালকের বয়স এবং সংক্রমণের সম্ভাবনা।

কিডনির পাশাপাশি ৯২বছর বয়সী এই পরিচালকের রয়েছে লিভার ও হাইপো থাইরোয়েডিজমও। একই সাথে ২০০০ সাল থেকে অর্থাৎ ২২ বছর ধরে কিডনির সমস্যায় ভুগছেন পরিচালক। গত সপ্তাহে মূলত কিডনির সমস্যা নিয়েই  SSKM-এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি হন তিনি। কিডনির সমস্যা ছাড়াও বর্ষীয়ান পরিচালকের ফুসফুসে সংক্রমণ ছিল, হৃদযন্ত্র বিকল হওয়ার মত পরিস্থিতিও তৈরি হয়। সব মিলিয়ে বর্তমানে বেশ উদ্বেগ জনক পরিস্থিতির মধ্যে দিয়ে কাটছে তাঁর শারীরিক অবস্থা।

প্রসঙ্গত, বাংলা সিনেমার দুনিয়ায় এই পরিচালকের অবদান রয়েছে অনেক খানি। এখনও পর্যন্ত চারটি জাতীয় পুরষ্কারে ভূষিত হয়েছেন তিনি। এছাড়াও সতটি BFGA এবং পাঁচটি ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন পরিচালক। ১৯৫৯ সালে উত্তম-সুচিত্রা অভিনীত ‘চাওয়া পাওয়া’ ছবিতে অভিনয়ের মধ্যে দিয়েই শুরু তাঁর চলচ্চিত্র জগতের যাত্রা। এরপর ১৯৬০ সালে প্রথম বানালেন ‘স্মৃতি টুকু থাক’। তার ঠিক দুবছর পর ১৯৬২ সালে কাচের স্বর্গ বানিয়েছিলেন প্রবাদপ্র তিম এই পরিচালক। এই ছবির জন্যই জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। এছাড়াও ১৯৯০ সালে তিনি ভারত সরকারের পদ্মশ্রী সম্মানে ভূষিত হন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories