Prothom Kolkata

Popular Bangla News Website

Kolkata: সাড়ে ৪ কোটির বেআইনি সোনা! বড়বাজারে চলল তল্লাশি

1 min read

।। প্রথম কলকাতা।।

খাস কলকাতা ফের বেআইনি সোনার হদিশ মিলল বড় বাজারের একটি দোকানে । সেই সোনা মজুত করা ছিল বলে খবর আর গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চলল ওই দোকানে । উদ্ধার করা হল বহু মূল্যের সোনার বিস্কুট। বিদেশ থেকে বেআইনিভাবে সোনা এনে তা মজুত করে রাখার ঘটনায় আটক করা হয়েছে ওই দোকানের মালিককে। পুলিশ সূত্রে খবর, ওই দোকানে মোট ৯ কেজি বেআইনি সোনা উদ্ধার করা গিয়েছে।

সূত্রের খবর, গতকাল রাতে কাস্টমসের অফিসাররা গোপন সূত্রে খবর পায় যে বড়বাজারের একটি দোকানে বিদেশ থেকে আনা প্রচুর পরিমাণে বেআইনি সোনা মজুত করে রাখা হয়েছে। আর সেই খবর পাওয়ার পরেই সেখানে গিয়ে হানা দেয় তাঁরা। তল্লাশি চালানো হয় দোকানে। আর সেখান থেকেই ৯ কেজি বেআইনি সোনা উদ্ধার করেন কাস্টমসের আধিকারিকরা। যার আনুমানিক বাজার মূল্য বর্তমানে প্রায় সাড়ে চার কোটি টাকা। ইতিমধ্যেই ওই দোকান মালিককে পুলিশ আটক করেছে। এছাড়াও তাঁর কাছে আর কোন বেআইনি সোনা মজুত রয়েছে কি-না সে বিষয়ে খতিয়ে দেখার চেষ্টা করছেন কাস্টমসের আধিকারিকরা।

প্রসঙ্গত, চলতি বছরে শিলিগুড়ি থেকে তিন কেজির বেশি বেআইনি সোনার বিস্কুট উদ্ধার করা গিয়েছিল। সোনার বিস্কুট গুলি পাচারের ঘটনায় এক ব্যক্তিকে আটক করেছিল পুলিশ। মালদা থেকে শিলিগুড়িগামী একটি বাসে ওই সোনার বিস্কুট পাচার করা হচ্ছিল বলে গোপন সূত্রে খবর পৌঁছায় কেন্দ্রীয় রাজস্ব গোয়েন্দাদের কাছে। আর তারপর উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় বাস থামিয়ে চলে তল্লাশি । আটক করা হয় এক ব্যক্তিকে। তাঁর কাছ থেকে উদ্ধার করা হয় কুড়িটি সোনার বাট ,যার আনুমানিক বাজার মূল্য ছিল প্রায় দু’কোটি টাকা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories