Prothom Kolkata

Popular Bangla News Website

বেআইনিভাবে বহুতল নির্মাণ, অবৈধ অংশ ভাঙতে এসে বিক্ষোভের মুখে হাওড়ার পুরকর্মীরা

1 min read

।। প্রথম কলকাতা।।

হাওড়া পৌরনিগম এলাকায় অবৈধ নির্মাণ ভাঙতে গিয়ে ওই বাড়ির বাসিন্দাদের বিক্ষোভের মুখে পড়েন পুরসভা কর্মীরা। মঙ্গলবার তাঁরা পি কে ব্যানার্জি রোডের উপর যে ছয়তলা বহুতল রয়েছে সেই বহুতলের অংশ ভাঙতে গিয়েছিলেন। মনটাই নির্দেশ ছিল পুরসভার তরফ থেকে। তবে বিনা নোটিশে কেন ভাঙ্গা হচ্ছে এই অভিযোগ তুলে বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। বাধাপ্রাপ্ত হন পৌরসভার আধিকারিক সহ পৌরসভার কর্মীরা । এর পরে ঘটনাস্থলে এসে উপস্থিত হন পুলিশকর্মী ,পরিস্থিতি সামাল দেন তাঁরা।

জানা যায় , পি কে ব্যানার্জি রোডে যে ছয়তলা বাড়িটি রয়েছে সেই বাড়ি আসলে দু-তলা তৈরি করার প্ল্যান ছিল কিন্তু সেই জায়গায় পৌরসভার নির্দেশ না থাকার পরেও ছয়তলা নির্মাণ করা হয়। বর্তমানে ওই বাড়িটিতে বহু লোকের বসবাস । দীর্ঘদিন ধরে বেশ কয়েকটি পরিবার ভাড়া থাকতেন সেখানে । আচমকাই গতকাল সন্ধ্যেবেলা পুরসভার তরফ থেকে কয়েকজন আধিকারিক ওই বাড়িতে এসে উপস্থিত হন এবং তাঁরা জানান , যে অবৈধ অংশ রয়েছে তা ভেঙে ফেলা হবে। এরপর থেকেই শুরু হয় সমস্যা।

ওই বহুতলের বাসিন্দা সবিতা দেবী অভিযোগ তোলেন, যে বিনা নোটিশে বাড়ি ভাঙার চেষ্টা করছে পুরসভা কিন্তু ওই বাড়ির বাসিন্দাদের এই অভিযোগকে একেবারে অস্বীকার করেছেন পৌরনিগমের মুখ্য প্রশাসক। তিনি দাবি করেন, ওই বাড়ির মালিক প্রোমোটারের হাতে জায়গাটি তুলে দিয়েছিলেন । ওই জায়গায় দোতলা বাড়ি করার পরিকল্পনা করা হয়েছিল কিন্তু সেই জায়গায় প্রোমোটার ছয়তলা বাড়ি তৈরি করেছেন। এই বিষয়টি নজরে আসার পরেই নির্মাণকারী ব্যক্তিকে ডেকে পাঠিয়ে অবৈধ অংশ ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছিল কিন্তু সেই কাজ তিনি করেননি।

যার ফলে এবার পৌরসভার নিয়ম অনুযায়ী অবৈধ অংশ ভাঙার জন্য পৌরনিগমের লোক পাঠানো হয়েছে। আর সম্পূর্ন বিষয়টি একেবারে আইনি প্রক্রিয়ায় করা হয়েছে বলে দাবি করেন তিনি । যারা দীর্ঘদিন ধরে ওই বহুতলে বসবাস করছেন এই ঘটনা রীতিমত ভেঙে পড়েছেন। তাদের কথায় , দীর্ঘদিনের বসবাস ওই বাড়িতে। এখন হঠাৎ করে বাড়ি ভেঙে ফেললে তাঁরা কোথায় উঠবেন , বর্তমানে এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে তাদের মাথায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories