Prothom Kolkata

Popular Bangla News Website

Kolkata: লেকটাউনে বেআইনি কল সেন্টারের ফাঁদ, প্রতারণার অভিযোগে গ্রেফতার এক

1 min read

।। প্রথম কলকাতা।।

শহর কলকাতায় বর্তমানে একাধিক ভুয়ো কল সেন্টারের খোঁজ পাওয়া গিয়েছে । বিভিন্নভাবে প্রতারকরা প্রতারণার ফাঁদ তৈরি করছেন। আর তাতে পা দিচ্ছেন সাধারণমানুষ । যার ফলে প্রতারিত হচ্ছেন তাঁরা। তাদের চোখের সামনে থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। এই রকমই একটি বেআইনি কল সেন্টারের খোঁজ মিলল লেকটাউনে। জানা যায় ওই কল সেন্টারটি পুরোপুরি অবৈধ । আর সেই কল সেন্টারে প্রতারণার ছক তৈরি করেছিল নাসিম আক্তার নামে এক ব্যক্তি। পুলিশের কাছে অভিযোগ যেতেই গ্রেফতার করা হয় তাকে। তাঁর কাছ থেকে পুলিশ ৪২ লক্ষ টাকা এবং বহুমূল্য গয়না উদ্ধার করে বলে খবর।

পুলিশ সূত্রে খবর ,মূলত এই কল সেন্টারটি বন্ধুত্ব পাতানোর বিজ্ঞাপন দিত আর সেখানে একটি নম্বর দেওয়া থাকতো। সেই নম্বরে যুবক-যুবতীরা যোগাযোগ করতেন। যে নম্বরটি বিজ্ঞাপনে থাকত সেই নম্বরটি আসলে এই অবৈধ কল সেন্টারের। আর যে এই নম্বরে ফোন করতেন তাদেরকে নানানভাবে প্রলোভন দেখানো হতো । একের পর এক তাদের কাছ থেকে হাতিয়ে নেওয়া হতো টাকা। এইভাবে বহু যুবক যুবতীর কাছ থেকে অভিযুক্ত নাসিম আক্তার টাকা হাতিয়ে নিয়েছিল। অবশেষে পুলিশের কাছে অভিযোগ আসতেই পুলিশ বিষয়টি খতিয়ে দেখেন আর গ্রেফতার করা হয় নাসিমকে।

জানা যায়, ৭৪/১ দক্ষিনদাঁড়ি রোড এলাকায় গতকাল গভীর রাতে হানা দেয় পুলিশ। সেখানেই হদিশ মেলে অভিযুক্তের । তদন্ত করতেই পুলিশ আরও চাঞ্চল্যকর তথ্য জানতে পারেন।তাঁরা বিদেশী নাগরিকদেরকে বিভিন্ন ডিভাইসের মাধ্যমে নিজেদের অ্যাপ ইন্সটল করা করাতেন। আর তারপর ডিভাইজের রিমোর্ট কন্ট্রোল নিজেদের হাতে নিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নিতেন তাঁরা।মঙ্গলবার তাকে বিধাননগর মহকুমা আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে। তারপর তাকে পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানানো হবে । বর্তমানে পুলিশ খতিয়ে দেখার চেষ্টা করছেন যে তাঁর এই প্রতারণা চক্রের মধ্যে আরও কারা যুক্ত ছিলেন। কতদিন ধরে সে এই প্রতারণা চক্র চালাচ্ছিল, কত জনের কাছ থেকে এইভাবে টাকা আদায় করেছে সে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories