Prothom Kolkata

Popular Bangla News Website

Electric Scooter : ৪ ঘন্টায় চার্জ, ১১৫ কিমি রেঞ্জ! তুখড় ডিজাইনের BGauss D15 ইলেকট্রিক স্কুটার

1 min read

।। প্রথম কলকাতা ।।

হাই রেঞ্জ ইলেকট্রিক স্কুটারের চর্চা উঠলে প্রথমেই নাম আসে Ola, Okinawa, TVS, Bajaj কিংবা Hero Electric। তবে এই তালিকায় নতুন সংযোজন BGauss সংস্থার D15 ইলেকট্রিক স্কুটার। আকর্ষণীয় ডিজাইনের এই স্কুটার সিঙ্গেল চার্জে ১১৫ কিলোমিটার পর্যন্ত দৌড়োতে সক্ষম। গাড়িটি সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে। সংস্থার দাবি, এই ইলেকট্রিক স্কুটার চার্জ করতে ০-৮০ শতাংশ চার্জ করতে মাত্র ৪ ঘন্টা সময় লাগবে গ্রাহকদের।

এছাড়া সংস্থা এতে ৩.২ kWh ক্ষমতার একটি লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক দিয়েছে। ব্যাটারিটি একটি ৩১০০ ওয়াট পাওয়ার মোটরের সাথে যুক্ত, যা একটি BLDC প্রযুক্তির মোটর। কোম্পানির দাবি যে একবার সম্পূর্ণ চার্জ হয়ে গেলে এই স্কুটারটি ১১৫ কিলোমিটার রেঞ্জ দেয়। এই রেঞ্জের সাথে ৬০ কিলোমিটার প্রতি ঘন্টার সর্বোচ্চ গতি পাওয়া যাবে এই স্কুটারে।

D15 ইলেকট্রিক স্কুটারের সামনে এবং পিছনের উভয় চাকায় ড্রাম ব্রেকের সংমিশ্রণ রয়েছে, যার সাথে অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার বর্তমান। গাড়িটির সামনে টেলিস্কোপিক ফর্ক সাসপেনশন এবং পিছনে ডুয়াল শক সাসপেনশন দেওয়া হয়েছে।

এই ইলেকট্রিক স্কুটারের লক্ষণীয় ফিচার্স : এটির তিনটি রাইডিং মোড (ইকো, স্পোর্ট, রিভার্স), লিম্প হোম মোড, অ্যান্টি থেফট অ্যালার্ম, ব্যাটারি কনজাম্পশন রেট, জিও ফেন্সিং, ফাইন্ড মাই কার, রিমোট ইমোবিলাইজেশন, ডিজিটাল স্পিডোমিটার, ডিজিটাল ট্রিপ মিটার, DRL, পুশ বাটন স্টার্ট, USB চার্জিং পোর্ট ইত্যাদি।

তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন এই ইলেকট্রিক স্কুটারের দাম। BGauss D15 ইলেকট্রিক স্কুটারের দাম শুরু ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) থেকে। টপ-স্পেক ভ্যারিয়েন্ট নিলে দাম পৌঁছতে পারে ১.১৫ লক্ষ টাকা পর্যন্ত।

Categories