Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: বিপদ বাড়ল মানিকের, গোটা পরিবারের সম্পত্তির হিসেব চাইল আদালত

।। প্রথম কলকাতা।।

সদ্য অপসারিত প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য আদালতে হাজিরা দিলেন। একের পর এক প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে তাঁকে। তিনি জানান, তিনি একজন শিক্ষক। কোন মিথ্যা তথ্য দেবেন না। তাঁর স্থাবর, অস্থাবর সম্পত্তির হিসাব জানতে চাইল আদালত। ৫ ই জুলাইয়ের মধ্যে তাঁর সমস্ত সম্পত্তির হলফনামা জমা দিতে হবে তাঁকে। শুধু তিনি নন তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধু ও কন্যার সম্পত্তির হিসাবও হলফনামার আকারে জমা দেওয়ার নির্দেশ দিল আদালত।

আজ আদালতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একাধিক প্রশ্নের মুখে পড়েন মানিক ভট্টাচার্য। জানা যায়, তাঁকে ২৮ টি প্রশ্ন করা হয়েছে। তাঁর যাদবপুরের ফ্লাট, নয়াবাদের জমি, কালিগঞ্জের বাড়ি নিয়ে একের পর এক প্রশ্ন করা হয়েছে তাঁকে। ৫ ই জুলাইয়ের মধ্যে তাঁর সমস্ত সম্পত্তির হিসাব তলব করেছে আদালত। এমনকি তাঁর স্ত্রী, পুত্র, পুত্রবধু, বিয়ে পর্যন্ত তাঁর মেয়ের সম্পত্তির হিসাবও হলফনামার আকারে চাওয়া হয়েছে। আদালতের পক্ষ থেকে বলা হয়েছে, হলফনামায় দেওয়া সম্পত্তির বাইরে অন্য কোন সম্পত্তি তিনি দাবী করতে পারবেন না।

মানিক ভট্টাচার্যকে তাঁর জন্মস্থান, পড়াশোনা, চাকরি সমস্ত কিছু নিয়ে প্রশ্ন করেছেন বিচারপতি। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছেন, “আপনি যেহেতু বিধানসভার সদস্য, তাই কাঠগড়ায় তুলছি না।” আদালতে তিনি জানান, “আমি একজন শিক্ষক কোন মিথ্যা তথ্য দেব না।” আবার, পর্ষদের দ্বিতীয় প্যানেল প্রকাশ প্রসঙ্গে তাঁর বক্তব্য, “প্রথমে প্রশিক্ষিত প্রার্থীদের নিযুক্ত করা হয়, তারপর কোনও শূন্যপদ থাকলেও যোগ্যতা অনুযায়ী অপ্রশিক্ষিত প্রার্থীদের নিযুক্ত করা হয়। তাই দ্বিতীয় প্যানেল প্রকাশের প্রয়োজন হয়।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories