Prothom Kolkata

Popular Bangla News Website

শিবসেনার সঙ্গে বিবাদ মহারাষ্ট্রের মন্ত্রী একনাথ শিন্ডের, বাড়ছে বিজেপি যোগের সম্ভাবনা

।।প্রথম কলকাতা।।

শিবসেনার সঙ্গে বিবাদে জড়িয়ে পড়লেন মহারাষ্ট্রের মন্ত্রী একনাথ শিন্ডে। নগরোন্নয়ন মন্ত্রী শিন্ডের সঙ্গে সোমবারের বিধান পরিষদ নির্বাচনের পর থেকেই পার্টি যোগাযোগ করতে পারেনি। এই মুহুর্তে গুজরাটের এক হোটেলে একনাথ শিন্ডে ১৭ বিধায়কের সঙ্গে রয়েছেন। এছাড়াও আরও পাঁচ বিধায়কের সঙ্গে তাদের যোগাযোগ রয়েছে বলেও জানা গিয়েছে।

জানা গেছে মুখ্যমন্ত্রী এবং পর্যটন মন্ত্রী আদিত্য ঠাকরের দাপটের কারণে নগর উন্নয়ন সহ তার অন্যান্য দফতরগুলি পরিচালনায় স্বাধীনতা পাননি তিনি। এই ঘটনায় তাঁর সঙ্গে শিবসেনার দুরত্ব বৃদ্ধি পায় বলেও জানা গিয়েছে। সম্প্রতি এমএলসি নির্বাচনে ১১ ভোট হেরেছে শিবসেনা এবং বিজেপি প্রার্থী প্রসাদ লাড জিতেছেন। এরপরে শিন্ডে এবং তার সমর্থকদের সঙ্গে যোগাযোগ করা যায়নি। দল ও সরকারের কাজে তাঁর প্রতি অবহেলার কারণে শিন্ডে ক্ষুব্ধ বলে জানা গিয়েছে।

যদি একনাথ শিন্ডে এবং তার পাশে থাকা বাকি বিধায়করা শিবসেনা ছাড়েন, তাহলে সমস্যায় পড়বে মহা বিকাশ আগাড়ি। মহা বিকাশ আগাড়ি সরকারের মোট বিধায়ক সংখ্যার মধ্যে, শিবসেনার রয়েছে ৫৬, এনসিপি ৫৩, কংগ্রেস ৪৪, বহুজন বিকাশ আঘাদি ৩, এসপি ২ এবং অন্যান্য ১১ জন।বিপক্ষে থাকা বিজেপি এবং তাদের সহযোগী দলগুলির মোট বিধায়ক ১১৩। শিন্ডে যদি ২২ জন বিধায়ককে নিয়ে বিজেপিতে যোগ দেন তাহলে বিজেপির মোট বিধায়ক সংখ্যা হবে ১৩৫।

অন্যদিকে মহারাষ্ট্র বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা পেতে হলে থাকতে হবে ১৪৫ বিধায়কের সমর্থন। ফল এরপরেও বিজেপিকে আরও ১০ জন বিধায়কের সমর্থন যোগার করত্তে হবে সরকার বানানোর জন্য।  একনাথ শিন্ডের এই পদক্ষেপে, মহা বিকাশ আগাড়ি সরকারের নেতৃত্বে থাকা শিবসেনায় ভাঙনের সম্ভাবনা দেখা দিয়েছে। মঙ্গলবার শিন্ডে সাংবাদিক সম্মেলন করবেন বলে জানা গিয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories