Prothom Kolkata

Popular Bangla News Website

টি-টোয়েন্টিতে ভারতীয় মহিলা দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চলেছেন হরমনপ্রীত কৌর

1 min read

।। প্রথম কলকাতা ।।

হরমনপ্রীত কৌর টি-টোয়েন্টিতে ভারতীয় মহিলা দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চলেছেন। ২২১ ম্যাচে ২৬.৩৫ গড়ে এবং ১০৩ স্ট্রাইক রেটে একটি সেঞ্চুরি এবং ছয়টি হাফ সেঞ্চুরি সহ ২৩১৯ রান করেছেন এই অভিজ্ঞ ব্যাটার।

পাঞ্জাবে জন্মগ্রহণকারী এই ক্রিকেটার মিতালি রাজের থেকে ৪৫ রান দূরে রয়েছেন। যিনি বর্তমানে ভারতীয় মহিলা দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী। চলতি মাসের শুরুতে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়া মিতালির নামে রয়েছে ১৭টি হাফ সেঞ্চুরি সহ ৮৯টি ম্যাচে ৩৭.৫২ গড়ে ২৩৬৪ রান করেছেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতের আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মিতালিকে টপকে যাওয়ার সুযোগ থাকবে হরমনপ্রীতের। ২৩, ২৫ এবং ২৭ জুন রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে।

২০০৯ সালে তার অভিষেক হওয়ার পর থেকে হরমনপ্রীত ভারতীয় মহিলা দলের একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তিনিই একমাত্র ভারতীয় মহিলা ব্যাটার যিনি টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরি করেছিলেন। তিনি ২০২৮ সালে ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ড মহিলাদের বিরুদ্ধে মাইলফলক অর্জন করেছিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে হরমনপ্রীতের নামেও ৬৮ উইকেট রয়েছে।

Categories