Prothom Kolkata

Popular Bangla News Website

বাতিল জামিনের আর্জি, ফের ১৪ দিনের জেল হেফাজত পিকে হালদারের

।। প্রথম কলকাতা।।

বাংলাদেশ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে ভারতে পালিয়ে এসেছিলেন পিকে হালদার। এদেশে এসে এদেশের নাগরিকত্ব নিয়েছিলেন তিনি। এরপর একের পর এক সম্পত্তি ক্রয় করেন তিনি। গতমাসে পিকে হালদার সহ ৬ জনকে গ্রেফতার করেছে ইডি। গত ৭ ই জুন তাদের ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়েছিল আজ আবার তাদের আদালতে তোলা হয়। তাদের ১৪ দিন হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ৫ ই জুলাই।

গত ১৪ ই মে পিকে হালদারকে কলকাতার অদূরে বৈদিক ভিলেজ থেকে সহযোগী সমেত গ্রেফতার করে ইডি। তারপর প্রথম দফায় ১৩ দিনের রিমান্ড দেওয়া হয়। তৃতীয় দফায় আগামী ৫ ই জুলাই ৬ জনকে আদালতে হাজির করা হবে। আজ পিকে হালদারকে কলকাতার নগর ও দায়রা আদালতে তোলা হয়েছিল। দুপুর বারোটা বেজে পনের মিনিটে সিবিআইয়ের স্পেশাল আদালতে তোলা হয়।

ইডির পক্ষের আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না। তাই একঘন্টা বিচারপর্ব ও শুনানিতে বিলম্ব হয়। আগামী ৫ ই জুলাই পর্যন্ত পিকে হালদারকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। পিকে হালদারের আইনজীবী জামিনের জন্য আবেদন জানাতে চাইলেও বিচারক তা গ্রহণ করেননি।

আইনজীবীরা জানিয়েছেন, এই মুহূর্তে পিকে হালদারের যে মামলাটি রয়েছে তার তদন্ত প্রক্রিয়া চলছে। বিচার প্রক্রিয়া শুরু হতে অনেক দেরী হবে। যে কারণে পিকে হালদারকে বাংলাদেশে ফিরিয়ে নেবার ব্যাপারে অনেকটাই দীর্ঘসূত্রতা তৈরি হবে। ১৫০ কোটি টাকার যে সম্পদের হদিস পাওয়া গেছে, তাকে জব্দ করার কোনো আইনি প্রক্রিয়া এখনো পর্যন্ত শুরু হয় নি। ৫ ই জুলাই শুনানির দিন ধার্য করা হয়েছে। ১৪ দিনের জেল হেফাজত দেওয়া হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories