Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : আচমকাই অসুস্থ তরুণ মজুমদার, হাসপাতালে ভর্তি করা হল কিংবদন্তী পরিচালককে

1 min read

।।  প্রথম কলকাতা ।।

অসুস্থ খ্যাতনামা পরিচালক তরুণ মজুমদার। মঙ্গলবার কিডনি জনিত অসুস্থতা নিয়ে তাঁকে ভর্তি করা হল এসএসকেএম হাসপাতালে। বর্তমানে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কিংবদন্তী পরিচালকের অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই চিন্তিত হয়ে পড়েছেন সিনেপ্রেমী থেকে চলচ্চিত্র মহল। যদিও বর্তমানে অবস্থা স্থিতিশীল। ৯২ বছর বয়সী পরিচালকের চিকিৎসার জন্য তৈরি হয়েছে অভিজ্ঞ চিকিৎসকের একটি টিম। প্রবাদপ্রতিম পরিচালকের আরোগ্য কামনা করছে বাংলার শিল্পীমহল।

ভারতীয় চলচ্চিত্রে তাঁর অবদানের জন্য চারটি জাতীয় পুরষ্কারে ভূষিত হয়েছেন তিনি। এছাড়াও সতটি BFGA এবং পাঁচটি ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন পরিচালক। ১৯৫৯ সালে উত্তম-সুচিত্রা অভিনীত ‘চাওয়া পাওয়া’ ছবিতে অভিনয়ের মধ্যে দিয়েই শুরু তাঁর চলচ্চিত্র জগতের যাত্রা। এরপর ১৯৬০ সালে প্রথম বানালেন ‘স্মৃতি টুকু থাক’। তার ঠিক দুবছর পর ১৯৬২ সালে কাচের স্বর্গ বানিয়েছিলেন প্রবাদপ্র তিম এই পরিচালক। এই ছবির জন্যই জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। এছাড়াও তাঁকে ১৯৯০ সালে ভারত সরকার পদ্মশ্রী সম্মানে ভূষিত করেন।

একই সাথে চলচ্চিত্র প্রেমীদের দিয়েছেন একের পর এক ব্লকবাস্টার ছবি উপহার। যার মধ্যে উল্লেখযোগ্য, পলাতক, নিমন্ত্রণ, সংসার সীমান্তে, গণদেবতা, বালিকা বধূ, ফুলেসশ্বরী, দাদার কীর্তি, শ্রীমান পৃথ্বীরাজ, আপন আমার আপনএর মতো একাধিক ছবি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories