Prothom Kolkata

Popular Bangla News Website

WhatsApp : চ্যাট থেকে সরাসরি দেখা যাবে স্ট্যাটাস, ইন্সটার মতো ফিচার আনছে হোয়াটসঅ্যাপ

1 min read

।। প্রথম কলকাতা ।।

বয়স নির্বিশেষে হোয়াটসঅ্যাপ এখন অত্যন্ত জনপ্রিয় মেসেজিং অ্যাপ। ব্যবহারকারীদের অভিজ্ঞতা আরও সুন্দর করে তুলতে নতুন স্ট্যাটাস আপডেট যোগ করছে হোয়াটসঅ্যাপ। এর মানে আপনি ব্যবহারকারীদের আপলোড করা স্ট্যাটাস সরাসরি চ্যাট লিস্ট থেকেই দেখতে পাবেন। উল্লেখ্য বিষয়, এই বৈশিষ্টটি ইতিমধ্যে যুক্ত রয়েছে মেটা মালিকাধীন আরেক সোশ্যাল মিডিয়া অ্যাপ ইনস্টাগ্রামে।

ইনস্টাগ্রামে চ্যাট লিস্ট থেকে যে কোনও প্রোফাইলে ট্যাপ করলেই সেই ব্যবহারকারীর স্টোরি বা স্ট্যাটাস দেখা যায়। ঠিক সেরকমই বৈশিষ্ট আসতে চলেছে হোয়াটসঅ্যাপেও। এই সংক্রান্ত একটি প্রতিবেদন পেশ করেছে হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WaBetaInfo।

চ্যাট থেকে সরাসরি হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস –

উক্ত প্রতিবেদন অনুযায়ী, বর্তমানে কেউ চ্যাট লিস্টে ট্যাব করলে দুই ব্যক্তির হওয়া কথোপকথন দেখা যায়। আসন্ন বৈশিষ্টের আওয়তায় যখন সেই ব্যক্তি স্ট্যাটাস আপলোড করবে তার প্রোফাইলে একটি সবুজ বর্ডার চলে আসবে।

সেই সবুজ বর্ডারে ক্লিক করে সরাসরি চ্যাট লিস্ট থেকেই তার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস দেখে নিতে পারবেন। এর ফলে ব্যবহারকারীকে আর আলাদা করে স্ট্যাটাস সেকশনে যেতে হবে না। মূলত, ব্যবহারকারীরা যাতে একে অপরের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস আরও দ্রুত, একটি ক্লিকেই দেখে নিতে পারেন তার জন্যই এমন ফিচার আনছে মেটা।

প্রসঙ্গত, সম্প্রতি প্রোফাইল পিকচার, স্ট্যাটাস এবং অন্যান্য তথ্য হাইড করার জন্য একটি নতুন বৈশিষ্টের ঘোষণা করেছে হোয়াটসঅ্যাপ। যার দরুন আপনি আপনার ‘লাস্ট সিন’ নির্বাচিত ব্যক্তিদের কাছ থেকে হাইড করে রাখতে পারবেন। এই বৈশিষ্টের রোল আউট এখনও শুরু হয়নি তার মধ্যেই নতুন বৈশিষ্টের জানান দিয়ে দিল এই মেসেজিং অ্যাপ।

জানা গিয়েছে, উপরোক্ত আপডেটটি আপাতত পরীক্ষামূলক স্তরে রয়েছে। অদূর ভবিষ্যতে ডেস্কটপ, অ্যান্ড্রয়েড এবং iOS সমস্ত স্মার্টফোন ব্যবহারকারীদের কাছেও রোল আউট করা হবে।

Categories