Prothom Kolkata

Popular Bangla News Website

‘বৃহত্তর জাতীয় স্বার্থে’ তৃণমূল ছাড়লেন যশবন্ত সিনহা, এবার কি রাষ্ট্রপতি পদপ্রার্থী ?

।। প্রথম কলকাতা।।

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিজেপির উপর চাপ বাড়াতে সমস্ত বিরোধী দলের সঙ্গে ইতিপূর্বে বৈঠক করেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। যে বৈঠকে শারদ পাওয়ার, ফারুক আবদুল্লা, গোপালকৃষ্ণ গান্ধীকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে, তাঁরা সকলেই অসম্মতি প্রকাশ করেছেন। এরপর আজ আবার দিল্লিতে বৈঠক বসতে চলেছে বিরোধী নেতৃত্বের। আর এবার বিরোধী জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে উঠে আসছে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও আধুনা তৃণমূল নেতা যশবন্ত সিনহার নাম। আর, আজ সকালেই একটি ট্যুইটে তৃণমূল ছাড়ার ইচ্ছা প্রকাশ করলেন যশবন্ত সিনহা।

আজ সকালে ট্যুইট করে যশবন্ত সিনহা লিখেছেন, “তৃণমূলে মমতাজি আমাকে যে সম্মান ও প্রতিপত্তি দিয়েছেন তার জন্য আমি কৃতজ্ঞ। এখন একটা সময় এসেছে যখন বৃহত্তর জাতীয় স্বার্থে আমাকে দল থেকে সরে এসে বিরোধী ঐক্যের জন্য কাজ করতে হবে। আমি নিশ্চিত যে তিনি পদক্ষেপটি অনুমোদন করবেন।”

আজ দুপুরে দিল্লিতে বিরোধীদের বৈঠক রয়েছে। তার পূর্বেই আজ সকালে এনসিপি সুপ্রিমো শারদ পাওয়ারের বাসভবনে বৈঠকে বসেছেন সীতারাম ইয়েচুরি, মল্লিকার্জুন খার্গে, সুধীন্দ্র কুলকার্নি প্রমুখরা। যেখানে যশবন্ত সিনহার নাম নিয়ে আলোচনা চলছে। তার মধ্যে তাঁর এই ট্যুইট জল্পনা বাড়িয়ে দিয়েছে। সূত্রের খবর, রাষ্ট্রপতি পদপ্রার্থী হতে রাজি হয়েছেন যশবন্ত সিনহা, সেকারণেই দল ছাড়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। তবে বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories