Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হচ্ছেন আনিসের পরিবার, দাবি সিবিআই তদন্তে

।। প্রথম কলকাতা।।

হাওড়ার ছাত্রনেতা আনিস খানের মৃত্যু মামলায় সিটের উপরেই আস্থা রেখেছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি রাজশেখর মান্থা জানিয়েছেন, সমস্ত কিছু বিচার করে, রিপোর্টের উপর ভিত্তি করে মনে হচ্ছে না, এই মামলায় সিবিআইয়ের প্রয়োজন আছে। বরং সিট যেভাবে তদন্ত করছে সেটাই সঠিক। সিটকে দ্রুত চার্জশিট দেবার নির্দেশ দিয়েছে আদালত। তবে, আনিস খানের পরিবার সিবিআই তদন্তের দাবিতে অনড়। তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, সিটের উপরে তাঁদের কোনরকম আস্থা নেই, অনেক সময় চলে গেছে। হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যাবার সিদ্ধান্ত নিলেন তাঁরা।

এ প্রসঙ্গে আনিস খানের বাবা সালেম খান জানান, “পুলিশ এসে মেরে ফেলে দিয়ে গেল। সিটের উপর আস্থা রাখবো কি করে? সিটের উপর আমি আস্থা রাখি না। আমি সিবিআই তদন্ত চেয়েছিলাম। আজকে হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ সিবিআই খারিজ করে দিয়েছে। কিন্তু আমি এরপর ডিভিশন বেঞ্চে যাব। না হলে ন্যায়বিচার পাব না।”

আবার, আনিস খানের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, চার মাস হয়ে গেছে, সিট কিছুই করেনি। পুলিশ মেরে ফেলে দিয়ে গেল। সিট কিছু তথ্য দেয়নি। বিচারব্যবস্থা যদি ঠিক থাকতো। সিট যদি ঠিক থাকত, তাহলে এরা কি করে জামিন পান? সিবিআই তদন্ত না হলে প্রকৃত দোষী ধরা পড়বে না।

আনিস খানের দাদা সাবির খান জানিয়েছেন, তদন্ত করেছে সিট। শাসক দলের চাপে আনিস খানকে ঘরছাড়া হয়ে থাকতে হত। তাঁকে খুনের হুমকি দেওয়া হয়েছিল। পুলিশি নিরাপত্তা যখন চেয়েছিলেন, তখন তা দেওয়া হয়নি। এবার তাঁদের হুমকি দেওয়া হচ্ছে। তাঁদের নিরাপত্তা নেই। এবার হয়তো তাঁদের উপরে আক্রমণ হবে। রাজ্য পুলিশের বিশেষ তদন্তকারী দল দিয়ে হবে না। সিবিআই তদন্ত ছাড়া হবে না।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories