Prothom Kolkata

Popular Bangla News Website

বিরাট, রোহিতদের পর ভারতের পঞ্চম ব্যাটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে অনন্য নজিরের সামনে স্মৃতি মান্ধানা

1 min read

।। প্রথম কলকাতা ।।

আগামী ২৩ জুন বৃহস্পতিবার থেকে রঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি মহিলা ভারতীয় দল। আর এই সিরিজেই টি-টোয়েন্টি ক্রিকেটে পঞ্চম ভারতীয় ব্যাটার হিসেবে ২০০০ রান করার নজির গড়তে চলেছেন ভারতের বাঁ-হাতি তারকা ব্যাটার স্মৃতি মান্ধানা।

এই মুহূর্তে স্মৃতি মান্ধানা অনন্য মাইলফলক থেকে ২৯ রান দূরে রয়েছেন। ৮৪ ম্যাচে ২৫.৯৩ গড়ে এবং ১২০.৮৪ স্ট্রাইক রেটে ১৪ হাফ সেঞ্চুরি সহ ১৯৭১ রান করেছেন ভারতের এই তারকা ব্যাটার। রোহিত শর্মা, বিরাট কোহলি, মিতালি রাজ এবং হরমনপ্রীত কৌর ভারতের হয়ে টি-টোয়েন্টিতে ২০০০ রান সংগ্রহ করেছেন। অবসর নেওয়া মিতালি রাজ এবং বর্তমান অধিনায়ক হারমনপ্রীত কৌরের পরে স্মৃতি মান্ধানা টি-টোয়েন্টিতে ভারতীয় মহিলা দলের হয়ে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী।

২০১২ সালে মান্ধানার টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল। তিনি মহিলাদের বিগ ব্যাশ লিগে (WBBL) ব্রিসবেন হিট এবং সিডনি থান্ডারের হয়েও খেলেছেন। সম্প্রতি, তিনি পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে মহিলাদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ২০২২ সংস্করণে ট্রেলব্লেজারদের নেতৃত্ব দিয়েছেন। বেথ মুনি, মেগ ল্যানিং এবং শাফালি ভার্মার পরে ৬৯৫ রেটিং পয়েন্ট সহ টি-টোয়েন্টি ব্যাটারদের মধ্যে আইসিসির র‌্যাঙ্কিংয়ে মান্ধনা বর্তমানে চতুর্থ স্থানে রয়েছে। এটা বলার অপেক্ষা রাখে না যে গত পাঁচ বছরে বা তারও বেশি সময় ধরে তিনি ভারতীয় মহিলা ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন।

Categories