Prothom Kolkata

Popular Bangla News Website

‘বিশ্ব ক্রিকেটে ভারতের বড় প্রভাব রয়েছে, তারা যা বলবে তাই হবে’, বিস্ফোরক দাবি শাহিদ আফ্রিদির

।। প্রথম কলকাতা ।।

প্রাক্তন পাকিস্তান অধিনায়ক শাহিদ আফ্রিদি দাবি করেছেন যে বিশ্ব ক্রিকেটে ভারতের একটি বড় প্রভাব রয়েছে এবং এর পিছনে কারণ হিসেবে বলেছেন যে দেশটি খেলার জন্য সবচেয়ে বড় বাজার। আফ্রিদি সদ্য সমাপ্ত আইপিএল এবং আড়াই মাসের উইন্ডো সম্পর্কে কথা বলতে গিয়ে বলেন, এটি আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি পাকিস্তানের এফটিপি সময়সূচীতেও প্রভাব ফেলে।

প্রাক্তন পাকিস্তান তারকা বলেছেন যে লিগের জন্য এমন একটি সময়সীমা থাকার জন্য ভারত যথেষ্ট প্রভাবশালী। তিনি বলেন, বাজার ও অর্থনীতিতে সবকিছুই তা ফুটে ওঠে। আফ্রিদি আরও মন্তব্য করেছেন যে, “ভারত এই মুহূর্তে ক্রিকেটের সবচেয়ে বড় বাজার এবং তারা যা বলবে তাই হবে।”

গত সপ্তাহে, ঘোষণা করা হয়েছিল যে আইপিএলের সম্প্রচার স্বত্ব পরবর্তী পাঁচ বছরের জন্য $৬.২ বিলিয়নের কাছাকাছি বিক্রি হয়েছে। এটি এটিকে বিশ্বের ক্রীড়াঙ্গনের অন্যতম ধনী লীগে পরিণত করেছে। যাইহোক, নতুন সময়সীমা যা আগামী বছর থেকে শুরু হবে, আইপিএল প্রতিটি মরসুমের জন্য বিভিন্ন ম্যাচের তালিকা করেছে। ২০২৩ এবং ২৪ সিজনে ৭৪টি গেম থাকবে, যেখানে ২০২৫ এবং ২৬ সিজনে প্রতিটিতে ৮৪টি গেম থাকবে। চুক্তির চূড়ান্ত বছর, ২০২৭ সালে, সর্বাধিক ৯৪টি ম্যাচ হবে।

Categories