Prothom Kolkata

Popular Bangla News Website

ইশান্ত, হরভজন থেকে মিতালি রাজ, আন্তর্জাতিক যোগ দিবসে শুভেচ্ছাবার্তা ক্রীড়াবিদদের

1 min read

।। প্রথম কলকাতা ।।

২১ জুন গোটা দেশ জুড়ে পালিত হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস। আর এই যোগা দিবসের শুভেচ্ছাবার্তা জানালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইশান্ত শর্মা এবং হরভজন সিং। ২০১৪ সালে জাতিসংঘের সাধারণ অধিবেশনে এর সূচনা হওয়ার পর ২০১৫ সালে আন্তর্জাতিক যোগ দিবসটি প্রতিষ্ঠিত হয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার ২০১৪ সালের জাতিসংঘের ভাষণে ২১ জুন তারিখের প্রস্তাব করেছিলেন। ‘মানবতার জন্য যোগ’ হল ২০২২ সালের আন্তর্জাতিক যোগ দিবসের থিম।

আন্তর্জাতিক যোগ দিবসে ইশান্ত তার ভক্তদের জীবনে ভারসাম্য তৈরি করার আহ্বান জানিয়েছেন। ইশান্ত টুইটে লিখেছেন, “এখানে নমনীয়তা, শক্তি এবং বৃদ্ধি! এই #যোগ দিবসে, আসুন জীবনে একটি ভারসাম্য তৈরি করার প্রতিশ্রুতি নিই। এখনই সময় নিজেদেরকে পুনরুজ্জীবিত করার জন্য একটি পদক্ষেপ নেওয়ার।”

অন্যদিকে হরভজন বলেন, “যোগা খুবই শান্তিপূর্ণ এবং আরামদায়ক হতে পারে। #InternationalDayofYoga উপলক্ষে, আমি সবাইকে শারীরিকভাবে ফিট এবং মানসিকভাবে শক্তিশালী রাখতে যোগ অনুশীলন করার আহ্বান জানাচ্ছি।”

প্রাক্তন ভারত অধিনায়ক মিতালি রাজ টুইটারে বলেছেন, “একটি সুখী আত্মা একটি সুস্থ দেহে থাকে এবং যোগব্যায়াম আমাদের উভয়ই অর্জন করতে সহায়তা করে। আপনাদের সকলকে আন্তর্জাতিক যোগ দিবসের শুভেচ্ছা।”

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) সেক্রেটারি জয় শাহ বলেছেন, “সবাইকে ৭তম #যোগ দিবস উপলক্ষে শুভেচ্ছা জানাচ্ছি। যেহেতু এই বছরের থিম হল ‘সুস্থতার জন্য যোগ’, এবং ফোকাস হল শারীরিক, মানসিক সুস্থতার জন্য আসুন আমরা সবাই যোগব্যায়াম অনুশীলন করার অঙ্গীকার করি।”

ভারতের মহিলা হকি অধিনায়ক রানি রামপাল হিন্দিতে বলেছেন, “সুস্থ এবং সুখী জীবনের জন্য, আপনার শরীর, মন এবং আত্মাকে একত্রিত করুন৷ এই আন্তর্জাতি

Categories