Prothom Kolkata

Popular Bangla News Website

কাজ খুঁজছেন শাহরুখ! মাধবনের ছবিতে সুযোগ দেওয়ার কাতর আর্জি বাদশার, জানালেন অভিনেতা

1 min read

।।  প্রথম কলকাতা ।।

এই দিনটাও যে দেখতে হবে তা কল্পনাতেও কোনও দিন ভাবতে পারেন নি শাহরুখ ভক্তরা। ভাতের অভাবে কাজ খুজছেন বাদশা! অভিনেতা তথা পরিচালক মাধবনের কাছে কাতর আর্জি তোমার ছবিতে আমাকে ছোট্ট হলেও একটা চরিত্র দাও! না হয় বহু অভিনেতার পিছনেই দাঁড়িয়ে থাকব! আসলে ভাতের অভাবে নয় অভিনয় করার খিদে থেকে সহকর্মীর পরিচালিত ছবিতে কাজ করার আর্জি জানিয়েছিলেন শাহরুখ। তবে এরকম কথা যে শাহরুখ বলতে পারে, তা জেন বিশ্বাসই করতে পারছেন না মাধবন।

আগামী ১ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে মাধবন পরিচালিত প্রথম ছবি ‘রকেট্রি’। বর্তমানে সেই ছবির প্রচার নিয়েই বেশ ব্যস্ত অভিনেতা। আর সোমবার তেমনই এক সাংবাদিক বৈঠকে এসেই শাহরুখের এমন কীর্তি জনসমক্ষে তুলে ধরেন মাধবন। সাংবাদিক বৈঠকে তিনি জানান, “জিরো ছবিতে শাহরুখের সঙ্গে কাজ করার সময় ‘রকেট্রি’ ছবির কথা শাহরুখকে জানিয়ে ছিলাম। তখন শাহরুখ আমাকে বলেছিলেন, একটা ছোট্ট চরিত্রেও যেন তাঁকে নেওয়া হয়। প্রথমটায় আমি ভেবেছিলাম, শাহরুখ রসিকতা করছে। তবে এর দুদিন পরে আমি যখন শাহরুখকে ধন্যবাদ জানিয়ে তাঁর ম্যানেজারকে মেসেজ করি, তখন ম্যানেজার শুটিংয়ের ডেট জিজ্ঞেস করেন! এই ঘটনায় আমি পুরোটাই হতবাক!”

তবে শাহরুখের আর্জি মতো এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে তাঁকে। ছবির প্রেক্ষাপট মূলত, ইসরোর প্রাক্তন রকেট বিজ্ঞানী নাম্বি নারায়ণনের বহুচর্চিত ও বিতর্কিত জীবনকাহিনির ওপর ভিত্তি করেই গড়ে উঠেছে। যার বিরুদ্ধে ১৯৯৪ সালে গুপ্তচরবৃত্তির মিথ্যা অভিযোগ উঠেছিল। আর সে কারণে বেশ কিছুবছর তাঁকে গারদের ওপারে জীবন কাটতে হয়েছিল। তবে ৪ বছর পর ১৯৯৮ সালে সুপ্রিম কোর্ট তাঁকে সমস্ত অভিযোগ থেকে মুক্তি দেয়। ইসরোতে ক্রায়োজেনিক্স বিভাগের দায়িত্ব ছিল তাঁর কাঁধে। সেই বিখ্যাত বিজ্ঞানীই ভারত তথা বিশ্বের বিজ্ঞানের ইতিহাসে নিজের জায়গা করে নিয়েছিলেন। কমার্সিয়াল স্যাটেলাইটের বাজারে ভারতের গুরুত্ব বাড়িয়ে তোলারই চেষ্টা করেছেন তিনি। তবে তাঁর কৃতিত্ব শুধু ভারতেই সীমাবদ্ধ নয়। স্কটল্যান্ড, ফ্রান্স, রাশিয়া থেকেও ডাক পেয়েছিলেন তিনি। তবে নিজের দেশ ছেড়ে কোথাও যাননি তিনি। এমনকী ইসরোয় কাজ করার জন্য ‘NASA’র প্রস্তাবও গ্রহণ করেননি তিনি।

এই ছবিতেই এক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করবেন শাহরুখ একই সাথে থাকবে দক্ষিণী তারকা সূর্য। তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় এই যে এই ছবিতে কাজ করার জন্য পারিশ্রমিক হিসাবে এক টাকাও নেন নি শাহরুখ ও সূর্য। যা অভিনেতার একে বড় পাওনা বলেই জানিয়েছেন পরিচালক তথা অভিনেতা মাধবন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories