Prothom Kolkata

Popular Bangla News Website

জিজ্ঞাসাবাদের নামে হুমকি! কয়লাকাণ্ডে এবার সিবিআইয়ের বিরুদ্ধেই FIR

।। প্রথম কলকাতা।।

কয়লা পাচারকাণ্ডে বর্তমানে তদন্ত করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ইতিমধ্যে কয়লা পাচারের সঙ্গে জড়িত বহুজন জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে এবার সিবিআই এর প্রধান তদন্তকারী আধিকারিক সহ অন্যান্যদের বিরুদ্ধে অভিযোগ উঠল জিজ্ঞাসাবাদের নামে হুমকি দেওয়ার। সূত্রের খবর, ডায়মন্ড হারবারের বিষ্ণুপুর থানার প্রধান তদন্তকারী আধিকারিক উমেশ কুমার সহ অন্যান্যদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। হাইবার আখান নামে ডায়মন্ডহারবারের এক বাসিন্দা এফআইআর করেছেন বলে জানা যায়।

তিনি কয়েকদিন আগে ডায়মন্ড হারবারের বিষ্ণুপুর থানায় লিখিত অভিযোগ জানান যে, কয়েকদিন আগে সিবিআই এর তরফ থেকে তাঁকে নিজাম প্যালেস তলব করা হয়েছিল । সেখানে তাকে জিজ্ঞাসাবাদের নামে রীতিমত হুমকি দেওয়া হয়েছে এবং চাপ সৃষ্টি করে বয়ান রেকর্ড করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। আর এই অভিযোগ তিনি সরাসরি তুলেছেন প্রধান তদন্তকারী অফিসার উমেশ কুমারের বিরুদ্ধে। এছাড়াও তাঁর সঙ্গে অন্যান্য তদন্তকারী অফিসাররা ছিলেন বলে জানিয়েছেন তিনি তাঁর অভিযোগপত্রে।

এই অভিযোগের ভিত্তিতেই ওই তদন্তকারী অফিসারের বিরুদ্ধে ১২০ বি, ৫০৬,৪৬৫,৪৬৭,৪৬৮,৩৪ সহ একাধিক ধারায় এফআইআর দায়ের করা হয়েছে। এফআইআর এর পর সিআইডি সমস্ত তথ্য সংগ্রহ করেছে বলেও খবর। কিছুদিন পূর্বে কয়লাকাণ্ডে অভিষেক বন্দ্যোপাধ্যায় স্ত্রীর রুজিরা বন্দ্যোপাধ্যায়কে বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল সিবিআই এর তরফ থেকে। সেই দিনও জিজ্ঞাসাবাদের সময় সেখানে উপস্থিত ছিলেন প্রধান তদন্তকারী অফিসার উমেশ কুমার । আর এবার তাঁর বিরুদ্ধে চাপ সৃষ্টি করে বয়ান রেকর্ড করার এবং হুমকি দেওয়ার অভিযোগ তুললেন ডায়মন্ড হারবারের এক বাসিন্দা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories