Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: আনিস মৃত্যু-মামলায় সিবিআই নয়, সিটেই আস্থা আদালতের

।। প্রথম কলকাতা।।

ছাত্রনেতা আনিস খানের হত্যাকাণ্ডের পর এই ঘটনার তদন্তের জন্য রাজ্য পুলিশের তরফ থেকে সিট গঠন করা হয়েছিল । যারা এই ঘটনার তদন্ত চালাচ্ছিলেন। যেহেতু আনিস খানের পরিবারের রাজ্য পুলিশের উপর ভরসা ছিল না তাই তাঁরা আদালতের দ্বারস্থ হয়েছিলেন সিবিআই তদন্ত চেয়ে। কিন্তু আজ আদালতের তরফ থেকে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হল, আনাস খানের মৃত্যু মামলায় বর্তমানে তদন্ত করবে রাজ্য পুলিশের সিট অর্থাৎ আনিসের পরিবারের সিটের তদন্তে আস্থা না থাকলেও আদালত ভরসা রাখল সিটের ওপরেই।

চলতি বছরের ১৮ই ফেব্রুয়ারি আনিস খানের বাড়িতে আচমকাই হানা দেয় পুলিশ । তারপর তাকে জিজ্ঞাসাবাদের নামে দোতলা থেকে ঠেলে ফেলে দিয়ে খুন করা হয় বলে অভিযোগ উঠেছিল আনিসের পরিবারের তরফ থেকে। আদৌ কোন কারনে পুলিশ তাঁদের বাড়িতে সেদিন হানা দিয়েছিল তা স্পষ্ট হয়নি। হঠাৎ পুলিশের এই হাজিরার পেছনে কোন পুলিশ আধিকারিকের নির্দেশ ছিল সেই বিষয়েও সঠিক তথ্য সিটে রিপোর্টে উল্লেখ করা হয়নি। অন্যদিকে, আনিসের পরিবার প্রথম থেকেই তাঁর মৃত্যুর ঘটনায় পুলিশকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। সেই জায়গায় পুলিশ কীভাবে এই ঘটনা তদন্ত নিরপেক্ষভাবে করতে পারে এই বিষয়ে প্রশ্ন তুলেছিলেন তাঁরা।

যার কারণে ছেলের মৃত্যুর ন্যায় বিচারের জন্য সিবিআই তদন্ত চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন আনিসের পরিবার। পূর্বেও আদালত সিটের ওপরে আস্থা রেখেছিলেন, দায়িত্ব দেওয়া হয়েছিল তদন্ত করার জন্য। কিন্তু মামলাকারীর পক্ষের আইনজীবী জানান, আদালত সিটের উপর ভরসা রাখলেও সিট যে রিপোর্ট আদালতে পেশ করেছে সেই রিপোর্টে একাধিক তথ্য ছিল না। অর্থাৎ এক কথায় বলা যায় সিট তার কাজ ঠিকমতো করেনি । তাই ফের সিবিআই তদন্তের দাবি উঠেছিল। তবে এই মামলার তদন্ত করার জন্য সিবিআই আধিকারিকদের দায়িত্ব দেওয়া হবে নাকি রাজ্য পুলিশের সিটের হাতেই তদন্তভার থাকবে তা নিয়ে চূড়ান্ত রায়দান স্থগিত রেখেছে আদালত। কিন্তু এদিন আদালতের তরফ থেকে জানিয়ে দেওয়া হয় যে এই মামলার তদন্তভার থাকছে সিটের হাতেই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories