Prothom Kolkata

Popular Bangla News Website

‘বিশ্ব সঙ্গীত দিবস উদযাপন’, পিয়ানোতে ‘তেরে সঙ্গ জিনা ইহা’ বাজালেন হৃত্তিক, ভাইরাল ভিডিও

1 min read

।।  প্রথম কলকাতা ।।

আজ World Music Day তথা বিশ্ব সঙ্গীত দিবস। ১৯৮২ সাল থেকে আজকের এই দিনটি গান দিবস হিসেবে পরিচিতি লাভ করে এসেছে। আর এই দিন যাপনে গানের প্রতি ভালোবাসা শ্রদ্ধা জানিয়ে সুরের ঝংকার তুলতে দেখা গেল বলিউড তারকা হৃত্তিক রোশনকে।

বিশ্ব সঙ্গীত দিবসের দিনে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে পরণে হাফ হাতা নীল টি-শার্ট, মাথায় টুপি, চোখে চশমা দিয়ে পিয়ানোর সামনে সুর তুলছেন অভিনেতা। হিন্দি জনপ্রিয় গান ‘তেরে সঙ্গ জিনা ইহা’ গান গাইছেন হৃত্তিক। অভিনেতার এমন গানে মুগ্ধ হয়েছেন সকল নেটবাসী। তবে আগের বারের রবীন্দ্রসংগীত গাওয়ার মতো নয় এবারের একেবারে নিজের গলায় গান গেয়েছেন অভিনেতা।

প্রসঙ্গত, কিছুদিন আগে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মবার্ষিকী উপলক্ষে রবীন্দ্রনাথের ‘তুমি রবে নীরবে’ গান ধরেছিলেন অভিনেতা। নিখুঁত সেই সুর শুনে আপ্লুত হয়েছিল নেটনাগরিকরা। তবে পরবর্তীকালে জানা যায়, সবটাই এডিটিংয়ের জাদু। আসলে হৃত্তিক পিয়ানোর সামনে বসে পিয়ানো বাজাচ্ছেন এই দৃশ্য ঠিক। তবে ব্যাকগ্রাউন্ডে রবীন্দ্রসঙ্গীতের যে সুর বাজচ্ছে তা এডিটিং করে বসানো হয়েছিল।

জানা যায়, তারও আগে মাত্র ২১ দিনে পিয়ানো শিখে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছিলেন হৃত্তিক। আর সেই ভিডিওতেই লক্ষণ দাস নামের এক নেটনাগরিক এডিটিং করে তাতে রবীন্দ্রসংগীত এই গানের টিউন বসিয়েছিলেন। এডিট করা এই ভিডিওই হয়েছিল ভাইরাল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories