Prothom Kolkata

Popular Bangla News Website

খাতায়-কলমে শুধু কাজ! ঠিকাদার সংস্থার দুর্নীতির ‘দায়’ গলসির বিডিও’র কাঁধে

1 min read

।। প্রথম কলকাতা।।

সরকারি কাজের জন্য বরাদ্দ করা হয়েছিল বিপুল অঙ্কের টাকা । কিন্তু খাতায়-কলমে সেই কাজ থাকলেও বাস্তবে সেই কাজ করা হয়নি বরং অভিযোগ ওঠে বিডিওর মদতে সেই টাকা পেয়ে গিয়েছেন ঠিকাদার সংস্থা। ঠিক এমনটাই অভিযোগ উঠেছে গোলসি ১ নম্বর পঞ্চায়েতে। ওই ব্লকের বিডিও হলেন দেবলীনা দাস। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি বেআইনিভাবে ঠিকাদার সংস্থাকে বরাত পাইয়ে দিয়ে লক্ষ লক্ষ টাকা তছরুপ করেছেন।

জানা যায়, পূর্ব বর্ধমান জেলায় ২০২১-২০২২ আর্থিক বছরে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক স্কুল গুলির জন্য মিড ডে মিল প্রকল্পের রান্নাঘরের ভাঁড়ার মেরামত করার জন্য বরাদ্দ করা হয়েছিল ২ কোটি ১৯ লক্ষ টাকা। সেইখানে শুধুমাত্র গোলসি ১ নম্বর ব্লকের ১৪৪ টি স্কুলের জন্য বরাদ্দ করা হয় ১৪ লক্ষ ৪৪ হাজার টাকা। কিন্তু বর্তমানে গোলসির পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধ্যক্ষ ফজিলা বেগম অভিযোগ জানিয়েছেন যে, কোন অনলাইন টেন্ডার ডাকা হয়নি। বেআইনিভাবে বরাত দেওয়া হয়েছে অভিজিৎ কোনারকে। তবে বাস্তবে কোনো রকম কাজ হয়নি সেই প্রকল্পের।

সবমিলিয়ে প্রকল্পের জন্য বরাদ্দ করা ১৩ লক্ষ ৭১ হাজার ৯০৫ টাকা তছরুপ করা হয়েছে। আর বিডিওর বিরুদ্ধে খোদ তৃণমূল নেতৃত্বের এই অভিযোগে বর্তমানে চাঞ্চল্য সেই এলাকায় । এমনকি শিক্ষাপ্রতিষ্ঠানে এইভাবে টাকা আত্মসাৎ করার অভিযোগ ওঠায় এলাকার বিশিষ্ট জনেরা মুখ্যমন্ত্রীর কাছে দুর্নীতির তদন্ত করার আবেদন জানাবেন বলেও জানিয়েছেন। তবে বিডিওর বিরুদ্ধে ওঠা সব রকম অভিযোগ এককথায় অস্বীকার করেছেন তিনি । তাঁর দাবি দীর্ঘদিন করোনা পরিস্থিতির জন্য স্কুল বন্ধ ছিল। তারপর গরমের ছুটির কারণে বন্ধ রাখা হয়েছিল স্কুল। তবে আগামী এক মাসের মধ্যে সমস্ত কাজ সম্পূর্ণ হয়ে যাবে বলে আশ্বাস দিলেন তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories