Prothom Kolkata

Popular Bangla News Website

Jalpaiguri: বেহাল পরিস্থিতি রাস্তার, সারাইয়ের দাবিতে এবার রেল অবরোধ ধূপগুড়িতে

1 min read

। প্রথম কলকাতা।।

বিগত কয়েক দিন ধরে অগ্নিপথ বিক্ষোভের জেরে এমনিতেই রেল পরিষেবা ব্যাহত ।একের পর এক দূরপাল্লার ট্রেন বাতিল করে দিতে হয়েছে পূর্ব রেলকে। আজও একাধিক ট্রেন বাতিল হয়ে যাবার খবর মিলেছে। এই রকম পরিস্থিতিতে রাজ্যে ফের একবার রেল অবরোধ দেখা গেল । তবে এই অবরোধ অন্য কারণকে কেন্দ্র করে । জলপাইগুড়ির ধূপগুড়ি-আলতাগ্রাম স্টেশনের মাঝে রেল অবরোধ করেন গ্রামবাসীরা । যার ফলে একটি ট্রেন আটকে যায় সেখানে। ভোগান্তির শিকার হন ট্রেন যাত্রীরা।

জানা যায় , তাঁরা বেহাল রাস্তা সারাইয়ের দাবি নিয়ে এই বিক্ষোভ অবরোধে নেমেছেন। রীতিমত রেল লাইনের উপরে বসে পড়েন গ্রামবাসীরা। প্রায় কয়েক শ গ্রামবাসী এদিন ট্রেন অবরোধের সামিল হন বলে জানা যায়। বিক্ষোভকারীদের তরফ থেকে অভিযোগ ওঠেছে বিগত কয়েকদিন ধরে ওই এলাকার রেললাইন সারাইয়ের কাজ চলছিল। যার ফলে গ্রামের মধ্যে দিয়ে বড় বড় যন্ত্রপাতি নিয়ে যাওয়া হয়েছে, ডাম্পার নিয়ে যাওয়া হয়েছে। যার কারণে রাস্তাগুলি ভেঙেচুরে গিয়েছে । বড় গর্ত সৃষ্টি হয়েছে গ্রামের রাস্তায়।

তার উপরে রাজ্যে বর্ষার আগমনে আরও বিপদ বেড়েছে । তাদের প্রায় দিনই ওই গর্তে জল ভর্তি হয়ে থাকে এবং ছোটখাটো দুর্ঘটনা ঘটতে থাকে । বারবার পঞ্চায়েত থেকে শুরু করে বিভিন্ন স্থানীয় নেতৃত্বদের দ্বারস্থ হয়েছেন তাঁরা । রাস্তা মেরামতের জন্য আবেদন জানানো হয়েছে বহুবার । কিন্তু তাতে কোনরকম সুরাহা হয়নি । ভাঙাচোরা রাস্তার অবস্থা দিন দিন আরও খারাপ হয়ে চলেছে। আর বর্ষার কারণে সেই রাস্তায় যাতায়াত করা খুবই মুশকিল হয়ে পড়েছে। তাই বাধ্য হয়ে তাদের দাবি পূরণ করানোর জন্য রেল অবরোধ করতে হয়েছে গ্রাম বাসীদের। এদিন রেল অবরোধের জেরে দীর্ঘক্ষন ট্রেন চলাচল ব্যাহত থাকে বলে জানা যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories