Prothom Kolkata

Popular Bangla News Website

স্বশরীরে যোগদিবস পালন করবেন মোদী, তোলা যাবে প্রধানমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল সেলফিও

1 min read

।।প্রথম কলকাতা।।

২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রত্যেক বছরের মতো এই বছরেও যোগ ব্যায়াম করবেন। এই বছর তার যোগস্থান হবে কর্ণাটকে। সেখানকার বিখ্যাত মাইসুরু প্রাসাদ মাঠে তিনি একটি গণ যোগব্যায়াম অনুষ্ঠানে নেতৃত্ব দেবেন। শুক্রবার কেন্দ্রীয় আয়ুষ মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল এমন কথাই জানিয়েছেন।উল্লেখ্য করোনা আবহে টানা দু’বছর সশরীরে যোগ দিবসের আয়োজন করা যায়নি। এবার সব কিছু অবশেষে ছন্দে ফিরছে তাই যোগদিবসের আয়োজন হতে চলেছে আগের মতই।

এই বছর এই অনুষ্ঠানের থিম হল থিম হল মানবতার জন্য যোগ। জানা গেছে সারা বিশ্বে প্রায় ২৫ কোটি মানুষ বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করতে পারেন। যোগ দিবস যাতে একদম গ্রামে গ্রামে উদযাপিত হয় তার জন্য প্রধানমন্ত্রী ৬ মে সমস্ত গ্রাম প্রধানদের কাছে চিঠি লিখেছিলেন। প্রোগ্রামটি সকাল ৩টে শুরু হবে এবং রাত ১০ টা পর্যন্ত চলবে। ফিজি, ব্রিসবেন, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড থেকে শুরু করে মার্কিন যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো এবং কানাডার টরন্টোতে শেষ হবে। এছাড়াও বিদেশে ভারতীয় মিশনের সমর্থনের সাথে ৭৯টি দেশ এবং রাষ্ট্রসংঘের সংস্থাগুলি এই প্রোগ্রামে অংশ নেবে।

প্রধানমন্ত্রীর সাথে যোগব্যায়াম করার একটি ইন্টার‍্যাক্টিভ বৈশিষ্ট্যও সরবরাহ করা হয়েছে, যেখানে যে কেউ প্রধানমন্ত্রীর অ্যানিমেটেড ভিডিওগুলির সাথে যোগব্যায়াম করতে পারে এবং প্রধানমন্ত্রীর সাথে ভার্চুয়াল সেলফি তুলতে পারে৷জানা গেছে যে আইডিওয়াই কার্যক্রমের মাধ্যমে ভারতের ৭৫টি আইকনিক স্থানে যোগ অনুষ্ঠান হবে। এই অনুষ্ঠানটি হবে ‘আজাদী কা অমৃত মহোৎসব’-এর অংশ। যোগব্যায়ামের একটি ‘আর্ট অফ দ্য আর্ট’ বিকাশ প্রদর্শনের জন্য ২১ এবং ২২ জুন মাইসোরে দশরা গ্রাউন্ডে একটি ডিজিটাল প্রদর্শনী এই প্রোগ্রামে যোগ করা হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories