Prothom Kolkata

Popular Bangla News Website

ভুল ভ্যাকসিনে ধূপগুড়িতে শিশুর মৃত্যু! ঘটনায় বেধড়ক মারধরে গুরুতর আহত আশাকর্মী

।। প্রথম কলকাতা।।

জলপাইগুড়ির ধূপগুড়িতে অত্যন্ত চাঞ্চল্যকর একটি ঘটনা ঘটল । শিশুমৃত্যুকে কেন্দ্র করে এক আশা কর্মীর উপর চড়াও হলেন সেই নিহত শিশুর পরিবারের সদস্যরা । অভিযোগ ভুল ভ্যাকসিন দেওয়ার ফলে মৃত্যু হয়েছে সেই শিশুর । তারপর সেই আশাকর্মীকে ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ ওঠে । রীতিমতো গুরুতর আহত হয়ে ওই আশাকর্মী মাটিতে লুটিয়ে পড়েন। পরবর্তীতে পুলিশ এসে তাকে উদ্ধার করে । নিয়ে যাওয়া হয় ধূপগুড়ি হাসপাতালে। বর্তমানে এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় বেশ চাপা উত্তেজনার সৃষ্টি হয়েছে।

ঘটনাটি হল, গত বৃহস্পতিবার ধূপগুড়ির ঝাড় আলতা গ্রামের মহামায়া ক্লাবে শিশুদের জন্য একটি ভ্যাকসিন ক্যাম্পের আয়োজন করা হয়েছিল । সেখানে শিশুদের বয়সকালীন ভ্যাকসিন ক্যাম্পে তিন মাসের শিশু থেকে শুরু করে অন্যান্যদেরকেও ভ্যাকসিন দেওয়া হচ্ছিল। সেখানেই স্থানীয় একটি পরিবার তাদের শিশুকে ভ্যাকসিন দেওয়ার জন্য নিয়ে আসেন। তবে ওই রাতে আচমকাই শিশুটি অসুস্থ হয়ে পড়ে বলে দাবি পরিবারের । তাকে নিয়ে আসা হয় ধূপগুড়ি হাসপাতালে কিন্তু চিকিৎসকরা জানান মৃত্যু হয়েছে ওই শিশুর। ওই শিশুর মৃতদেহ ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি সদর হাসপাতালে পাঠানো হয়।

আর এরপরই পরিস্থিতি হয়ে ওঠে উত্তপ্ত মহামায়া ক্লাবের স্বাস্থ্যকেন্দ্রে। এদিন আশাকর্মীদেরকে ঘরে তালা বন্ধ করে দেওয়া হয় এবং বাইরে থাকা ভারতী রায় নামে এক আশাকর্মীকে ব্যাপক মারধর করা হয়। জানা যায় প্রায় ৫০ জন ওই আশা কর্মীর উপর চড়াও হন। গুরুতর আহত হন তিনি। ঘটনাস্থলে এসে উপস্থিত হয় ধূপগুড়ি থানার বিশাল পুলিশবাহিনী । তাঁরা পরিস্থিতি সামাল দেন। আহত আশা কর্মীকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ধূপগুড়ি হাসপাতালে। এছাড়াও যে দুজন আশাকর্মীকে স্বাস্থ্য কেন্দ্রের ঘরে তালা বন্ধ করে দেওয়া হয়েছিল তাদেরকেও উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় আপাতত আটজন মহিলা সহ মোট ১০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে খবর পুলিশ সূত্রে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories