Prothom Kolkata

Popular Bangla News Website

BREAKING: প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে অপসারণের নির্দেশ হাইকোর্টের

।।প্রথম কলকাতা।।

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে অপসারণের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আগামীকাল তাঁকে সশরীরে আদালতে উপস্থিত হবার নির্দেশ দিলেন তিনি। আগামী কাল দুপুর দুটোর সময় তাঁকে সশরীরে হাজির হতে নির্দেশ দিয়েছেন বিচারপতি। পর্ষদের নতুন সভাপতি নিযুক্ত না হওয়া পর্যন্ত দায়িত্বে থাকবেন সেক্রেটারি রত্না চক্রবর্তী বাগচি।

এ প্রসঙ্গে আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত জানান, “যে তথ্য পর্ষদের পক্ষ থেকে কোর্টে জমা দেওয়া হয়েছে। সেখানে দেখা যাচ্ছে সেই তথ্য ২০১৭ সালের নয়, সেখানে ২০২২ সালের স্বাক্ষর করে জমা দেওয়া হয়েছে। যা নিয়ে আদালত বিস্ময় প্রকাশ করেছে। আদালত বিস্ময় প্রকাশ করেছে, এই স্বাক্ষর ২০১৭ সালের হতে পারে না। যা সিএফএসএল পরীক্ষার জন্য পাঠানো হবে। আদালত আগের অর্ডারে পরিষ্কার বলে দিয়েছিলেন সমস্ত তথ্য অরিজিনালি পেশ করতে হবে। আজ যা পেশ করা হয়েছিল, সেটা যে অরিজিনাল না, আদালত বিস্ময় প্রকাশ করেছে। কোর্ট মনে করেছে, মানিক ভট্টাচার্যর দায়িত্ব, নির্দেশে সবকিছু হয়েছে। তাই আদালত মনে করেছে, ওনার এই পদে থাকার কোন অধিকার নেই।”

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে অবিলম্বে অপসারণের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছেন, মানিক ভট্টাচার্য তথ্য বিকৃত করেছেন। তাই তাঁর সভাপতি পদে থাকার কোনও অধিকার নেই। জানা যাচ্ছে, পর্ষদের সভাপতির পদে নতুন কারও নাম সুপারিশ করতে পারবে রাজ্য সরকার। নতুন সভাপতি নিযুক্ত না হওয়া পর্যন্ত দায়িত্ব সামলাবেন পর্ষদ সেক্রেটারি রত্না চক্রবর্তী বাগচি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories