Prothom Kolkata

Popular Bangla News Website

‘ত্রিপুরায় তৃণমূল পা রাখতেই বিজেপির পায়ের তলার মাটি সরে গেছে’, দাবি অভিষেকের

1 min read

।।প্রথম কলকাতা।।

আগামী ২৩ সে জুন ত্রিপুরার উপনির্বাচন। ত্রিপুরায় উপ নির্বাচনের প্রাক্কালে তৃণমূলের হয়ে প্রচারের ঝড় তুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আজ সুরমার জনসভায় যোগ দান করলেন অভিষেক। এই জনসভা থেকে বিজেপি শাসন উৎখাতের ডাক দিলেন তিনি। সুরমার জনসভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় জানান, “ত্রিপুরায় তৃণমূল কংগ্রেস পা রাখার সঙ্গে সঙ্গেই বিজেপির পায়ের তলার মাটি সরে গেছে। বিজেপি বুঝতে পারছে, মানুষের সমর্থন বিজেপির সাথে নেই।

গতবছর ত্রিপুরেশ্বরী মন্দির দর্শন করতে গেলে আমার গাড়ির উপরে আক্রমণ করা হলো। বিজেপি ভেবেছিল একটু চিমটি কাটলে, ইডি, সিবিআই দিয়ে ভয় দেখলে তৃণমূল বসে যাবে। আরে আমরা অন্য রাজনৈতিক দলের মত নই। আমরা বসে যাব না, বা নিষ্ক্রিয় হয়ে যাব না। যত চমকাবে, তৃণমূল বাড়বে। তৃণমূলে যোগ দেওয়ার কারণে, তৃণমূলের মিছিলে যাবার কারণে সুরমায় নৃশংস হত্যা করা হয়েছে। একটা বাচ্চা ছেলের হাত ভেঙে দিয়েছে। মানুষের গণতান্ত্রিক অধিকার নেই।”

তিনি জানান, “চার বছর বিজেপি সরকার ক্ষমতায় রয়েছে। কোন উন্নয়ন করেনি। নরেন্দ্র মোদী কেন্দ্রীয় সরকার চালাচ্ছেন। এখানে রাজ্যে বিজেপি। পঞ্চায়েতে বিজেপি, পুরসভায় বিজেপি, বিধায়ক বিজেপি তাহলে কেন উন্নয়ন হচ্ছে না? তার কারণ এরা উন্নয়ন চায় না। বিজেপি বলে, গরিব করে রেখে দিতে। মানুষের পেটে আঘাত করতে হবে। মানুষ যাতে পরিষেবা না পায়। বাংলার মত রাজ্যে যদি কন্যাশ্রী, যুবশ্রী, দুয়ারে সরকার হয় তবে ত্রিপুরায় কেন হবেনা? বাংলা করে দেখিয়েছে ত্রিপুরা করে দেখাবে”

“আমরা দিল্লির কাছে মেরুদন্ড বিক্রি করিনি। ত্রিপুরার মা-ভাই-বোনদের বলবো আপনারাও দিল্লির কাছে মেরুদন্ড বিক্রি করবেন না। আত্মসমর্পণ করবেন না। সারেন্ডার করবেন না। চোখে চোখ রেখে মাথা উঁচু করে লড়াই করা মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের শিখিয়েছেন। আমরা সেই পথেই চলছি। ত্রিপুরার পরিচালনা কেন করবে দিল্লি, গুজরাট? আপনারা এই সরকার চান, নাকি এমন সরকার চান, মাথা উঁচু করে ত্রিপুরার ভূমিপুত্র ত্রিপুরার সরকার পরিচালনা করবে। এই নির্বাচনে আপনাকে সেই চিন্তা মাথায় রেখে ভোটাধিকার প্রয়োগ করতে হবে।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories