Prothom Kolkata

Popular Bangla News Website

গান ছেড়ে মাছির গল্প লিখতে বসেছেন মনোময় ভট্টাচাৰ্য! নতুন কোনও অ্যালবাম ?

1 min read

।।  প্রথম কলকাতা ।।

মনোময় ভট্টাচাৰ্য। সঙ্গীত জগতের জনপ্রিয় এক নাম। সম্প্রতি তাঁকে দেখা যাচ্ছে ‘সা রে গা মা পা’ এর মঞ্চে। সেখানেই সহ বিচারকের আসনে রয়েছেন তিনি। কিন্তু তাতে শান্তি পাচ্ছেন না শিল্পী। কীসের অশান্তিতে ভুগছেন প্ৰিয় দাদা। খোঁজ নিল তাঁর পাশের আসনে বসা সহ বিচারক ইমন। জানা গেলো একটা মাছি নাকি খুব বিরক্ত করছে মনোময়কে। আর তাতেই অতিষ্ট হয়ে উঠেছেন শিল্প। ভাবছেন গান ছেড়ে এবার সেই মাছির গল্প লিখবেন। আর সেই কথা শুনেই অবাক ইমন।

দাদার এমন কীর্তি ঝটপট রেকর্ড করে বসলেন নিজের মুঠো ফোনে। যেখানে সঙ্গীত শিল্পীর কপালে দেখা গেলো চিন্তার ভাজ। তাঁর কথায়, ‘সকাল থেকেই একটা মাছি বড্ড বিরক্ত করছে। খুব কষ্টে আছি। কারণ প্রথমত এই মাছি তাঁর নাকে বসছে। এছাড়াও শরীরের বিভিন্ন জায়গায় মাছি বসছে।’ একই সাথে তাঁর কথায়, তাহলে আমি কী পঁচে গেছি! সাধারণত মাছি পঁচা খাওয়ার দাওয়ারের ওপরই বেশি বসে। মনোময়ের এমন কথা শুনে যদিও হেঁসে লুটোপুটি খাচ্ছেন ইমন।

এদিন ইমন নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করেছেন সেই ভিডিও। আর তা দেখে ইমনের পাশাপাশি জনপ্রিয় শিল্পীর এমন দুঃখের কথা শুনে হেঁসে লুটোপুটি খাচ্ছেন অনুরাগীরা। যার মধ্যে একজন লিখেছেন, ‘মাছিটা বোধহয় ওনার গানের ভক্ত’।

প্রসঙ্গত, ১১ জুন থেকে শুরু হয়েছে সংগীতের সেরা মঞ্চ ‘সা রে গা মা পা’। সেখানেই এবার তুখোড় সব প্রতিযোগীদের গান বিচার করার আসনে রয়েছেন রিচা শর্মা, শান্তনু মৈত্র এবং শ্রীকান্ত আচার্য। একই সাথে আগের বারের মতোই প্রতিযোগীদের পরিশীলিত করার দায়িত্ব পালন করছেন রাঘব চট্টোপাধ্যায়, মনোময় ভট্টাচার্য, জোজো, ইমন চক্রবর্তী, রথীজিৎ ভট্টাচার্যর মতো সঙ্গীতশিল্পীরা। তবে সেসবের উর্দ্ধে গিয়ে মহাগুরুর আসনে দেখা যাবে পন্ডিত অজয় চক্রবর্তীকে। তবে তিনি শুধু বিচার করবেন না। প্রথম পাঁচে থাকা প্রতিযোগীদের ‘পন্ডিতজি’র তরফে মিলবে এক সুবর্ণ সুযোগ। একই সাথে এই সিজনের পাঁচ প্রতিযোগীর জন্য থাকবে বিশেষ সুযোগ। ‘পন্ডিত অজয় চক্রবর্তী’র সঙ্গীত প্রতিষ্ঠান ‘শ্রুতিনন্দন’-এ নিজের হাতে ওই বাছাই করা পাঁচ জনকে তালিম দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। তবে এখনও শুরু হয়নি মূল পর্ব। চলছে প্রতিযোগী বাছাই পর্ব।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories