Prothom Kolkata

Popular Bangla News Website

Bajaj Pulsar N250 : কালো রঙে মোড়া গোটা বাইক, আসন্ন ২৫০ সিসির পালসারে নয়া চমক

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতীয় বাইক-প্রেমীদের কাছে অত্যন্ত পরিচিত একটি নাম Pulsar। এই বাইকের খ্যাতি দেশের প্রতিটি প্রান্তে ছড়িয়ে। তবে গ্রাহকদের মতে অনেকদিন ধরেই Pulsar এ উল্লেখযোগ্য কোনও পরিবর্তন আসেনি। সেইসব বিষয় মাথায় রেখে, নতুন বাইক Pulsar N250 লঞ্চ করতে চলেছে Bajaj। খুব শীঘ্রই আত্মপ্রকাশ হবে বাইকটির।

আসন্ন Pulsar N250 মোটরসাইকেলটিকে ‘Eclipse Edition’ নাম দিয়েছে সংস্থা। অ্যাসথেটিক ডিজাইনের এই বাইকের অন্যতম আকর্ষণ এটির রঙ। সম্পূর্ণ কালো রঙে মোড়া এই মোটরসাইকেল। তবে বাইরের ডিজাইন ছাড়া আর কোনও পরিবর্তন লক্ষ্য করা যায়নি বাইকটিতে।

বর্তমান Pulsar N250 মডেলে আর আসন্ন মডেলটির মধ্যে বেশ কিছু মিল রয়েছে। যারা জানেন না তাদের বলে রাখি Bajaj ২০২১ সালে Pulsar F250 এবং Pulsar N250 লঞ্চ করে। আসন্ন বাইকটি একটি আপডেটেড ফ্রেশ মডেল। এতে অন্যান্য ২৫০ সিসি Pulsar এর মতো একই ২৫০ সিসির ইঞ্জিন রয়েছে। নতুন মোটরসাইকেলটি শুধুমাত্র কিছু কসমেটিক আপগ্রেড পাবে বলে আশা করা হচ্ছে এবং কোন বড় ইঞ্জিন আপগ্রেড নয়।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Bajaj Pulsar 250 এখন পর্যন্ত সবচেয়ে বড় মডেল। এটি একটি উন্নত ২৫০ সিসি, ৪ স্ট্রোক ফুয়েল-ইনজেক্টেড ইঞ্জিন যা ৮৭৫০ rpm-এ ২৪.৫ PS সর্বোচ্চ শক্তি তৈরি করে। ইঞ্জিনের সর্বোচ্চ টর্ক হল ৬৫০০ rpm-এ ২১.৫ Nm এবং এটি সিগনেচার ‘পালসার রাশ’-কে পরবর্তী স্তরে নিয়ে যায়। ইঞ্জিনটিতে অয়েল-কুলড, ফুয়েল ইনজেক্টেড, ৫ স্পিড ট্রান্সমিশন এবং ২ টি ভালভ রয়েছে। ব্রেকিংয়ের ক্ষেত্রে, বাইকটিতে ৩০০ mm ফ্রন্ট ডিস্ক এবং ২৩০ mm রিয়ার ডিস্ক সিঙ্গেল-চ্যানেল ABS বর্তমান।

Categories