Prothom Kolkata

Popular Bangla News Website

বিজেপি করার অপরাধে বেধড়ক মারধর মহিলাকে, হাসপাতালেও মিলল না চিকিৎসা

1 min read

।। প্রথম কলকাতা।।

বিরোধীদল করার অপরাধে এক মহিলাকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল স্থানীয় তৃণমূল নেতা এবং তাঁর পরিবারের বিরুদ্ধে। এই ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার মহিষাদলে। শুধু তাই নয় , মারধর করার ফলে গুরুতর আহত হন ওই মহিলা । পরে তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে সেখানেও চিকিৎসা থেকে বঞ্চিত হন তিনি । কারণ ওই মহিলা বিজেপি সমর্থক, এই ঘটনায় বর্তমানে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে মহিষাদল বিধানসভার লক্ষ্যা-২ গ্রাম পঞ্চায়েতের কালিকাকুন্ডু গ্রামে।

জানা যায়, এই গ্রামের বাসিন্দা হলেন যমুনা সান্ধকী। তিনি সম্প্রতি প্রধানমন্ত্রী আবাস যোজনায় একটি বাড়ি পেয়েছেন ।আর তাতেই সমস্যার সূত্রপাত । বাড়ি পাওয়ার পর থেকে প্রতিবেশী তথা তৃণমূল নেতা সুরজিৎ সান্ধকী এবং তাঁর পরিবার তাঁর সঙ্গে নানাভাবে ঝামেলা অশান্তি করে চলেছেন । ছোটখাটো বিষয়কে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বিবাদ বাঁধে। গতকাল রাস্তা দিয়ে বেরোনো নিয়ে দু’পক্ষের মধ্যে ফের অশান্তি শুরু হয় । তা একেবারে হাতাহাতিতে গিয়ে পৌঁছয় । তৃণমূল নেতার পরিবার যমুনাকে ধরে বেধড়ক মারধর করেন বলে অভিযোগ। অবশেষে তাকে নিয়ে যাওয়া হয় বাসুলিয়া গ্রামীণ হাসপাতালে।

কিন্তু সেখানে নিয়ে যাওয়ার পরে দেখা যায় চিকিৎসা থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে অর্থাৎ একজন গুরুতর আহত রোগীকে রেখেও চিকিৎসকদের মধ্যে কোনরকম তৎপরতা নেই। সেই সময় তাকে গ্রামীণ হাসপাতাল থেকে বের করে এনে তমলুক জেলা হাসপাতালে চিকিৎসা করানো হয়। এই ঘটনার কথা গ্রামে ছড়িয়ে পড়তেই আজ সকালে বাসুলিয়া গ্রামীণ হাসপাতালের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপির কর্মী-সমর্থকেরা। আর এই বিক্ষোভে উপস্থিত ছিলেন খোঁজ তমলুক সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি তপন বন্দ্যোপাধ্যায় এবং অন্যান্য বিজেপির কর্মী-সমর্থকেরা । পরিস্থিতি বেগতিক দেখে ঘটনাস্থলে এসে উপস্থিত হন মহিষাদল থানার বিশাল পুলিশবাহিনী।

অন্যদিকে বাসুলিয়া গ্রামীণ হাসপাতালে এক চিকিৎসক এই বিক্ষোভ প্রসঙ্গে বলেন, বিক্ষোভকারীদের যে অভিযোগ রয়েছে বর্তমানে তাঁরা তাদের সেই অভিযোগ লিখিত আকারে দেবেন। তা নিয়ে অবশ্যই খতিয়ে দেখা হবে । এই ধরনের ঘটনা কখনই ঘটা উচিত নয় তবে যদি এই রকম কোন ঘটনা ঘটে থাকে তাহলে তার বিরুদ্ধেও যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে সম্পূর্ণ ঘটনা না জেনে রোগীর চিকিৎসা হয়নি এই ধরনের বিতর্কিত বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories