Prothom Kolkata

Popular Bangla News Website

Ola Electric Car : স্কুটারের পর এবার বৈদ্যুতিক গাড়ির বাজারে শিহরণ জাগাতে আসছে ওলা

1 min read

।। প্রথম কলকাতা ।।

এতদিন ওলার বৈদ্যুতিক স্কুটার নিয়ে জোর চর্চা ছিল মানুষের মধ্যে। এবার সেই উৎসাহ দু চাকা থেকে চার চাকায় নিয়ে যেতে প্রস্তুত ওলা ইলেকট্রিক (Ola Electric)। খুব শীঘ্রই ভারতীয় বাজারে বৈদ্যুতিক গাড়ি নিয়ে আসতে চলেছে এই সংস্থা। বস্তুত, এই পরিকল্পনা নিয়ে অনেকদিন ধরেই কাজ শুরু করে দিয়েছিলো ওলা। জানা গিয়েছে, তামিলনাড়ুতেই এই বৈদ্যুতিক গাড়ির উৎপাদন হবে, যেখানে Ola S1 এবং Ola S1 Pro বৈদ্যুতিক স্কুটারের উৎপাদন চলছে।

এদিন আসন্ন বৈদ্যুতিক গাড়ির একটি ৩০ সেকেন্ডের টিজার ভিডিও প্রকাশ করে ওলা। গাড়িটির বেশ কিছু তথ্য এখনও ঘোষণা হওয়া বাকি আছে। ওলা ইলেকট্রিকের সিইও ভাবিস আগারওয়াল জানান, আগামী ১৫ ই অগাস্ট এই গাড়ির বিশদ তথ্য উন্মোচন করা হবে। সংশ্লিষ্ট টিজার ভিডিওতে ১ টি নয় ৩ টি গাড়ি দেখা গেছে। অর্থাৎ মনে করা হচ্ছে, তিন রকমের বৈদ্যুতিক গাড়ি বাজারে আনতে চলেছে ওলা।

যা হতে পারে SUV, Sedan কিংবা একটি Hatchback। টিজার ভিডিওতে গাড়িটিতে একটি LED লাইটিংয়ের ডিজাইন দেখা গিয়েছে সাথে OLA -এর লোগো, যা সাধারণত বৈদ্যুতিক স্কুটারে দেখা যায়। এক সংবাদ মাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, আসন্ন বৈদ্যুতিক গাড়ি ডিজাইনের জন্য মাহিন্দ্রার প্রাক্তন ডিজাইনার রামকৃপা অনন্তনকে নিযুক্ত করেছে ওলা।

এই রামকৃপা অনন্তন মাহিন্দ্রার জনপ্রিয় Thar, XUV700 এবং XUV300 গাড়িগুলি ডিজাইন করেছেন। উক্ত প্রতিবেদনে এও জানা গিয়েছে, ওলা এর আসন্ন বৈদ্যুতিক গাড়িটিতে ৬০ kWh অথবা ৮০ kWh এর ব্যাটারি প্যাক যুক্ত হবে। এটির সম্ভাব্য রেঞ্জ হতে পারে ৫০০ কিলোমিটার পর্যন্ত এবং সর্বোচ্চ গতি ১৫০ কিলোমিটার প্রতি ঘন্টা।

এই গাড়ি যদি SUV হিসাবে লঞ্চ হয় তাহলে ভারতীয় বাজারে এর মূল প্রতিদ্বন্দ্বি হবে Tata Motors, MG এবং Kia। উচ্চ রেঞ্জ এবং গতির পাশাপাশি উন্নত নিরাপত্তা ব্যবস্থা ও অত্যাধুনিক ফিচারও থাকতে পারে এই গাড়িতে।

Categories