Prothom Kolkata

Popular Bangla News Website

‘ঝেঁটিয়ে ভারতবর্ষ থেকে তাড়ানো উচিত’, কৈলাশের মন্তব্যের তীব্র সমালোচনায় অভিষেক

।।প্রথম কলকাতা।।

 ত্রিপুরায় উপ নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়কে এক হাত নিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার কৈলাশ বলেছিলেন যে বিজেপি অফিসের জন্য নিরাপত্তারক্ষী হিসাবে তিনি একজন অগ্নিবীরকেই বেছে নেবেন এই মন্তব্যেরই পালটা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘কৈলাশ বিজয়বর্গীয় বলেছেন, অগ্নিবীররা অবসর নিলে বিজেপি অফিসের সিকিউরিটি গার্ড হবে।

অর্থাৎ বিজেপি নেতার ছেলে হবে বিসিসিআইয়ের সচিব। কৈলাশ বিজয়বর্গীয়র ছেলে এমএলএ হয়ে আমলাদের মেরে বেড়াবে। আর অগ্নিবীররা দেশের সেবা করে দারোয়ান হবে? এর থেকে লজ্জার আর কিছুই হতে পারে না।’তিনি প্রশ্ন তোলেন যে সাধারণ খেটে খাওয়া মানুষের ছেলের কী স্বপ্ন দেখার অধিকার নেই? দেশ সেবা করার অধিকার নেই?’ এই মন্তব্য যে অত্যন্ত দুর্ভাগ্যজনক তা বলেন অভিষেক। তিনি আরও বলেন যে ‘বিজেপির যদি সেনার প্রতি সম্মান থাকে, ভালবাসা থাকে তবে অবিলম্বে এসব নেতাদের বহিষ্কার করা উচিত।

বিজেপির যদি বোধোদয় হয় তাহলে তার নাগরিকত্ব কেড়ে নেওয়া উচিত। ঝেঁটিয়ে তাদের ভারতবর্ষ থেকে তাড়ানো উচিত।’ অগ্নিবীর প্রকল্পের বিরোধিতায় আন্দোলনকারীদের আরও সংযত হওয়ারও বার্তা দেন অভিষেক। উল্লেখ্য গতকাল কৈলাশের মন্তব্যের পরেই ওঠে সমালোচনার ঝড়। রাজনৈতিক মহলের প্রায় সকলেই বিরোধিতায় সরব। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদি এমনকী বিজেপি সাংসদ বরুণ গান্ধীও তাঁর মন্তব্যের প্রতিবাদে সুর চড়ান। এবার সেই তালিকায় নাম জুড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। 

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories