Prothom Kolkata

Popular Bangla News Website

‘আমি মুশকিল আসান, সব সমস্যার সমাধান করে দেব’, শিক্ষকদের ভরসা যোগালেন মুখ্যমন্ত্রী

1 min read

।। প্রথম কলকাতা ।।

স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি, প্রাইমারি শিক্ষক নিয়োগ দুর্নীতি সহ একাধিক দুর্নীতির অভিযোগে যখন অস্বস্তিতে রাজ্যের শাসক দল তৃণমূল, একের পর এক নেতা- মন্ত্রীকে যখন জিজ্ঞাসাবাদ করা হচ্ছে, সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে বিজেপির বিরুদ্ধে পাল্টা আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, ১ লক্ষ চাকরি দিতে গিয়ে ১০০ টা ভুল যদি হয়, তাহলে সুযোগ দিতে হবে সংশোধনের। এটা ত্রিপুরা নয়। যেখানে ১০ হাজার লোকের চাকরির প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু একজনকেও দেওয়া হয়নি।

এরপর বিজেপিকে এক হাত নিয়ে মুখ্যমন্ত্রী জানান, “ওরা পার্থদার বিরুদ্ধে কেস করছে। কী আনন্দ তাই না! ১৭ হাজার চাকরি যাবে। পার্থদার বিরুদ্ধে মামলা? ১৭ হাজার চাকরি খাব? যাদের চাকরি যাবে, তারা কি বিজেপি নেতাদের বাড়িতে যাবে? কারও চাকরি খেতে দেব না। আমি মুশকিল আসান। সব সমস্যার সমাধান করে দেব।”

নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, “আমি একটা লোকেরও চাকরি খাই নি, খাবও না। চাকরি দিতে না পারি, চাকরি খাব? ভুল করার অধিকারটাও একটা অধিকার। বিবেকানন্দ বলেছেন। যদি এক লাখ চাকরি দিতে গিয়ে ১০০ ভুল হয়, তাহলে আমাকে সুযোগ দিতে হবে সংশোধন করার।”

আবার, সরাসরি নাম না করেও শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রীকে বলতে শোনা যায়, “এই ছেলেগুলোর চাকরি চলে গেলে, যাঁদের চাকরি দাদামণি দিয়েছেন, তাঁদের কী হবে? মেদিনীপুর, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর, পুরুলিয়ায় যাঁদের চাকরি দিয়েছেন, তাঁদের কী হবে? পুরুলিয়ার চাকরি, মেদিনীপুরে নিয়ে গিয়েছিল, আমরা জানি দাদামণি জবাব দেবেন? সরকারে থেকেও করে খাবেন, বিজেপিতেও করে খাবেন?”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories