Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: ময়নাগুড়ি সহ নামখানা ধর্ষণকাণ্ডে জোড়া রিপোর্ট পেশ আদালতে, ২৭ শে জুন পরবর্তী শুনানি

।। প্রথম কলকাতা।।

চলতি বছরের প্রথম থেকেই রাজ্যে একের পর এক নাবালিকা ধর্ষণের ঘটনা ঘটে গিয়েছে। সেই তালিকায় রয়েছে ময়নাগুড়ি এবং নামখানা। ময়নাগুড়িতে নাবালিকাকে ধর্ষণ এবং পরে ওই নির্যাতিতার মৃত্যুর ঘটনায় মামলা দায়ের করা হয় হাইকোর্টে।আদালতের তরফ থেকে জলপাইগুড়ির ডিআইজিকে ওই মামলার তদন্তে নজরদারি করার নির্দেশ দেওয়া হয়েছিল। পাশাপাশি নির্দেশ দেওয়া হয়েছিল যে ২০শে জুনের মধ্যে আদালতে তদন্তের গতি প্রকৃতি জানিয়ে একটি রিপোর্ট জমা দিতে হবে। সেই নির্দেশ অনুযায়ী আজ কলকাতা হাইকোর্টের রিপোর্ট পেশ করল রাজ্য।

পাশাপাশি জানানো হল ময়নাগুড়ি ধর্ষণকাণ্ডে রাজ্যের তরফ থেকে সমস্ত তদন্ত শেষ হয়েছে । জমা দেওয়া হয়েছে চার্জশিট। একই দিনে নামখানা ধর্ষণকাণ্ডের রিপোর্ট পেশ করা হয়েছে আদালতে । চার্জশিট দেওয়া হয়েছে বলেও জানা যায় । উচ্চ আদালতের তরফ থেকে এই মামলা দময়ন্তী সেনকে খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছিল। কারণ নামখানা ধর্ষণ মামলায় যিনি মামলা করেছিলেন তাঁর আইনজীবী আদালতে অভিযোগ তোলেন যে, এই ঘটনায় রাজ্যের তদন্ত রিপোর্টে সব তথ্য নেই।

নির্যাতিতার জামা কাপড় উদ্ধার করা হয়েছিল। কিন্তু শাখা পলা সহ বেশ কিছু জিনিস উদ্ধার করা হয়নি। নির্যাতিতার শরীরে পোড়া দাগ ছিল এবং রক্তের নমুনা পাওয়া গিয়েছিল । কিন্তু সেই সমস্ত কোন তথ্য রিপোর্টে উল্লেখ করা হয়নি। যার ফলে এই ঘটনায় নজরদারি রাখার নির্দেশ দেওয়া হয়েছিল দময়ন্তী সেনকে। অবশেষে আজ নামখানা ধর্ষণ মামলায় দময়ন্তী সেনের তরফ থেকে তদন্তের রিপোর্ট পেশ করলেন এজি। চার্জশিট জমা দেওয়া হয়েছে বলেও খবর। আদালতে তরফ থেকে জানানো হয় এই মামলার পরবর্তী শুনানি হবে ২৭ শে জুন।

Categories