Prothom Kolkata

Popular Bangla News Website

North Bengal: প্রবল বর্ষণে ভাঙল তিস্তার ডাইভারশন ব্রিজ,ধসে বিপর্যস্ত সিকিম সংযোগকারী রাস্তা

1 min read

।। প্রথম কলকাতা।।

বর্ষার আগমনে উত্তরবঙ্গের পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠেছে । অতি ভারী বৃষ্টির ফলে জলমগ্ন উত্তরবঙ্গের একাধিক এলাকা । বাঁধ ভেঙেছে নদীতে, জল স্তর বৃদ্ধি পেয়েছে। যার ফলে উত্তর বঙ্গবাসী এই মুহূর্তে বর্ষাকে আশীর্বাদ নয় বরং অভিশাপের মতনই দেখছেন। লাগাতার প্রবল বৃষ্টির ফলে ক্রমশ জল বেড়েছে তিস্তায় । যার ফলে রবিবার রাতে শিলিগুড়ি ঢোকার মুখে ৩১ নম্বর জাতীয় সড়কের উপরে যে বালাসন ব্রিজের ডাইভারশন ব্রিজটি ছিল টা পুরোপুরি ভেঙে গিয়েছে। তার উপর দিয়েই জল বয়ে চলেছে প্রবল বেগে। পড়ে রয়েছে শুধু কিছু হিম পাইপ। বর্তমানে ওই ব্রিজ দিয়ে যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়েছে।

টানা বৃষ্টির ফলে ফুলে-ফেঁপে উঠেছে তিস্তা নদী। ভয়ঙ্কর রূপ ধারণ করেছে এই নদী । বিপদসীমার ওপর থেকে জল বইছে বলে জানা গিয়েছে। এমনকি তিস্তার দোমহনী থেকে বাংলাদেশের সীমান্তবর্তী এলাকা পর্যন্ত বর্তমানে লাল সর্তকতা জারি হয়েছে । যে জায়গায় ডাইভারশন ব্রিজ ভেঙে গিয়েছে সে জায়গা পরিদর্শন করা হয়েছে জেলা প্রশাসনের তরফ থেকে। খুব তাড়াতাড়ি এই বিষয়ে কোনো সমাধান খুঁজে বের করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন তাঁরা। অন্যদিকে ৩১ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন জলঢাকা নদীর আশেপাশে কিছু জায়গাতেও হলুদ সর্তকতা জারি করা হয়েছে।

এদিকে, উত্তরবঙ্গে একটানা প্রবল বৃষ্টির ফলে ধস নেমেছে সিকিম সংযোগকারী প্রধান জাতীয় সড়কে। ধস নামার ফলে একেবারে বিপর্যস্ত ১০ নম্বর জাতীয় সড়ক। কালিঝোড়ার কাছে রবিবার রাতে এই ঘটনা ঘটে বলে জানা যায় । এছাড়াও ধস নামার খবর পাওয়া গিয়েছে কালিম্পংয়ের মংপু ফটকের কাছেও। পাহাড়ে ভারী বৃষ্টিপাতের ফলে এই ধস। যার জন্য বর্তমানে বহু পর্যটকবাহী গাড়ি আটকে রয়েছে সেখানে। আতঙ্কিত হয়ে রয়েছেন পর্যটকরা। তবে জেলা প্রশাসনের তরফ থেকে সেই সকল রাস্তাগুলিকে পরিষ্কার করে দ্রুতযান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories