Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: কেকে’র মৃত্যুতে সিবিআই তদন্তের আবেদন,রাজ্যের কাছে হলফনামা চাইল আদালত

।। প্রথম কলকাতা।।

বিখ্যাত বলিউড প্লেব্যাক সিঙ্গার কেকে’র মৃত্যু হয় কলকাতায় একটি অনুষ্ঠানে এসে। নজরুল মঞ্চে অনুষ্ঠান করতে এসে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল তাঁর । আর তাঁর মৃত্যুকে ঘিরে একাধিক বিতর্ক সৃষ্টি হয় । আদালতে জনস্বার্থ মামলা দায়ের করা হয় আর তারপর কলকাতা হাইকোর্টের কাছে কেকের মৃত্যু নিয়ে সিবিআই তদন্তের আর্জি জানান মামলাকারীরা। এদিন আদালতে এই মামলার শুনানি ছিল বলে জানা যায়। মামলাকারীদের তরফ থেকে আবারও সিবিআই তদন্তের আবেদন জানানো হয়েছে। এছাড়াও রাজ্য সরকারের কাছ থেকে হলফনামা চাওয়া হয়। ৪ সপ্তাহ পরে ফের এই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে।

এদিন আইনজীবী জানান, বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলার শুনানি হয়। সঙ্গীতশিল্পীর মৃত্যুর তদন্ত সিবিআই কিংবা অন্য কোন সংস্থা দিয়ে করানো হোক এমনটাই আর্জি জানানো হয়েছে। এছাড়াও বিচারপতির এজলাসে প্রশ্ন তোলা হয়েছে যে কী ভাবে কলেজের ছাত্র সংসদের কাছে এই বিপুল পরিমাণ টাকা এসে পৌঁছল কলেজ ফেস্ট করার জন্য । যেহেতু কলেজে কোনরকম ইউনিয়ন নেই, ভোট হয় না তাহলে কোথা থেকে এই বিপুল টাকার যোগান এসেছিল তা নিয়ে প্রশ্ন রাখা হয়েছে এজলাসে।

আগামী দুই সপ্তাহের মধ্যেই রাজ্য সরকারকে হলফনামা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আদালতের তরফ থেকে। তার চার সপ্তাহ পরে ফের এই মামলার শুনানি হবে। নজরুল মঞ্চের আসন সংখ্যার থেকেও বহুগুণ বেশি লোক সেখানে ঢোকানো হয়েছিল। ভিড় কমানোর জন্য সেখানে উপস্থিত সকলের মধ্যে ফায়ার এক্সটিংগুইশার ছড়িয়ে দেওয়ার অভিযোগ ওঠে । এই ঘটনা পুরোপুরি আয়োজক এবং পুলিশ প্রশাসনের গাফিলতির জন্য ঘটেছে বলে অভিযোগ ।তাই সেক্ষেত্রে এই ঘটনার তদন্ত রাজ্য পুলিশের হাতে দেওয়া উচিত নয় এমনটাই মতামত আইনজীবীদের। কাজেই এই ঘটনা যেহেতু পুলিশ তদন্ত করতে পারবে না তাই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বা অন্য কোন সংস্থা কোর্ট মনিটর করে এই ঘটনার তদন্ত করুক । এই মর্মে আবেদন জানানো হয়েছে হাইকোর্টে। পাশাপাশি এদিন আইনজীবী জানান, শুধুমাত্র সঙ্গীত শিল্পী কেকের মৃত্যুর ঘটনা নয়, পরবর্তীতেও যাতে এই ধরনের কোন ঘটনা না ঘটে তার জন্য এমন পদক্ষেপ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories