Prothom Kolkata

Popular Bangla News Website

‘বিদ্রুপ করতে এসেছিলেন বাঙালিদের’, অগ্নিবীর ইস্যুতে কৈলাসকে কটাক্ষ বাবুলের

।। প্রথম কলকাতা ।।

অগ্নিপথের বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভে নেমেছেন যুবকেরা। বেশ কিছু সংগঠন তাদের পাশে দাঁড়িয়েছে। আবার কংগ্রেস সহ বিরোধীরাও অগ্নিপথের প্রতিবাদ জানিয়েছে। তবে, পরিস্থিতি যাই হোক না কেন, অগ্নিপথ যে কোনোভাবেই প্রত্যাহার করা হবে না, সে কথা স্পষ্ট করে দিয়েছেন গতকাল সেনা প্রধানেরা। এই পরিস্থিতিতে অগ্নিবীরদের বিজেপি পার্টি অফিসে নিরাপত্তারক্ষী হিসেবে নিয়োগের কথা বলেছিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। তাঁর এই বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন একাধিক বিরোধী নেতৃত্ব। বিতর্কিত বক্তব্যের জেরে এবার কৈলাস বিজয়বর্গীয়কে কটাক্ষ করলেন তৃণমূল নেতা বাবুল সুপ্রিয়।

গতকাল অগ্নিবীরদের নিয়ে বক্তব্য রেখেছিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। যেখানে তাকে বলতে শোনা যায়, “অগ্নিবীরেরা বিশেষ প্রশিক্ষণ পাবেন। চার বছর চাকরি করে বেরোনোর পর ১১ লক্ষ টাকা পাবেন। এছাড়া সারা জীবন নিজেদের অগ্নিবীর হিসেবে পরিচয় দিতে পারবেন তাঁরা।” এরপরেই তাঁকে বলতে শোনা যায়, “যদি বিজেপির অফিসে নিরাপত্তা রক্ষী নিয়োগ করতে হয়, তাহলে অগ্নিবীরদের আগে সুযোগ দেওয়া হবে।”

কৈলাস বিজয়বর্গীয়র এই বক্তব্য তীব্র বিতর্ক সৃষ্টি করেছে রাজনীতিমহলে। এ প্রসঙ্গে ট্যুইট করে কটাক্ষ করেছেন তৃণমূল বিধায়ক বাবুল সুপ্রিয়। তিনি লিখেছেন, “মন্তব্য নিষ্প্রয়োজন। এই সেই ‘প্রভারী’ যিনি বাঙালিদের ‘বিদ্রুপ’ করতে, বোকা বানাতে এসেছিলেন। ওঁদের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ ও তার পর পদ এবং দলটাই ছেড়ে দেওয়ার সাহস দেখাতে পেরেছি, এটা ভেবে আনন্দিত হই। জাহান্নামে যাক বিজেপি”

গত ২০২১ এর বিধানসভা নির্বাচনে রাজ্য বিজেপির বিশেষ দায়িত্ব দেওয়া হয়েছিল কৈলাস বিজয়বর্গীয়কে। তবে, নির্বাচনে পরাজয়ের পর থেকেই বাংলায় আর দেখা যায় না তাঁকে। ইতিপূর্বে তাঁকে কটাক্ষ করতে দেখা গিয়েছিল তথাগত রায়কে। এবার অগ্নিবীর ইস্যুতে সে প্রসঙ্গও উদ্ধৃত করে কৈলাস বিজয়বর্গীয় কটাক্ষ করলেন বাবুল সুপ্রিয়।

অন্যদিকে কৈলাস বিজয়বর্গীয় বক্তব্যের প্রতিবাদে ট্যুইট করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল লিখেছেন, “দেশের যুবসমাজ ও সেনাবাহিনীর সদস্যদের ছোট চোখে দেখবেন না। তারা দিন রাত পরিশ্রম করে সেনাবাহিনীর প্রবেশিকা পরীক্ষায় পাশ করে। দেশের সেবা করবে বলেই এত পরিশ্রম করে তারা। বিজেপি অফিসের বাইরে গার্ডের কাজ করার জন্য নয়।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories