Prothom Kolkata

Popular Bangla News Website

Weather Update: বর্ষার বৃষ্টিতে ভিজতে চলেছে দক্ষিণবঙ্গ, ভারী বৃষ্টির সর্তকতা এই জেলাগুলিতে

1 min read

।। প্রথম কলকাতা।।

দক্ষিণবঙ্গবাসী তীব্র দাবদাহের মধ্যে বর্ষার আগমনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন । অবশেষে গত পরশু মৌসুমী বায়ুর আগমন ঘটেছে দক্ষিণবঙ্গে। কিন্তু এখনও পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় গুলিতে সেইরকম প্রবল বর্ষণ লক্ষ্য করা যায়নি । আজও কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সপ্তাহের প্রথম দিনে আকাশ থাকবে মেঘলা। ভারী বৃষ্টির আপাতত কোনো সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাগুলিতে।

অন্যদিকে দু-একটি জায়গায় সামান্য ভারী বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। সেই তালিকায় রয়েছে পূর্ব মেদিনীপুর , হাওড়া, হুগলি এবং নদিয়া। সেখানে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলিতে থাকবে হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাত। বর্ষা শুরু হলেও তাপমাত্রার খুব বেশি হেরফের লক্ষ্য করা যায় নি । এদিনের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩২ ডিগ্রি থেকে ২৫ ডিগ্রির মধ্যেই থাকবে । আর্দ্রতাজনিত কারণে অস্বস্তি বজায় থাকবে।

এদিকে বর্ষার শুরু থেকেই উত্তরবঙ্গের বেহাল পরিস্থিতি। প্রত্যেক বছরের মতো এই বছরও উত্তরবঙ্গে বর্ষার আগমন আগে ঘটেছে। আর তারপর থেকেই অতি ভারী বৃষ্টির ফলে উত্তরবঙ্গের নদীগুলিতে জল স্তর বৃদ্ধি পেয়েছে , জলমগ্ন হয়ে গিয়েছে বিভিন্ন এলাকা গুলি। এছাড়াও ভারী বৃষ্টির ফলে রাস্তায় ধস নামার মতো ঘটনাও ঘটেছে বলে জানা যায়। আগামী ২৪ ঘন্টা উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি রয়েছে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় অতি ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা থাকছে। পাশাপাশি জলপাইগুড়ি, কালিম্পং, দার্জিলিং জেলাতেও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। লাগাতার ভারী বৃষ্টির জেরে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা গুলির বর্তমানে বেহাল পরিস্থিতি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories