Prothom Kolkata

Popular Bangla News Website

সোমবার চতুর্থবারের জন্য ইডির কাছে হাজিরা রাহুলের, যন্তর মন্তরে ধর্ণায় কংগ্রেস

1 min read

।।প্রথম কলকাতা।।

রাহুল গান্ধীকে লাগাতার ইডির জেরা নিয়ে প্রতিবাদ জারি রাখল কংগ্রেস। এই ইস্যুতে এবার যন্তর মন্তরে প্রতিবাদ চলবে এমনটাই খবর কংগ্রেস সূত্রে।সোমবার যন্তর মন্তরে কর্মীরা জড়ো হয়ে রাহুলকে লাগাতার জেরা করে হেনস্থার প্রতিবাদ করবেন এবং একই সঙ্গে অগ্নিপথ প্রকল্পেরও বিরোধিতা করবেন। কংগ্রেসের প্রবীণ নেতা জয়রাম রমেশ জানিয়েছেন গোটা দেশ জুড়ে কংগ্রেসের অন্তত ২ লক্ষ নেতা-কর্মী কেন্দ্রের অগ্নিপথ প্রকল্প এবং রাহুলের বিরুদ্ধে প্রতিহিংসার রাজনীতি বিরোধিতা করবেন। সন্ধ্যায় রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করবে কংগ্রেসের একটি প্রতিনিধি দল।

ন্যাশনাল হেরাল্ড মামলায় সোমবার চতুর্থ বারের জন্য ইডির কাছে হাজিরা দেবেন রাহুল। বিজেপি ইচ্ছে করেই কংগ্রেস সাংসদকে বার বার ডেকে পাঠিয়ে হেনস্থা করছে, এই অভিযোগ তুলে ইডি দফতরের বাইরে প্রতিবাদ-বিক্ষোভ করেছেন হাত শিবিরের নেতা-কর্মীরা। শুধু ইডির দফতরেই নয় সংসদে গান্ধী মূর্তির পাদদেশেও বিক্ষোভ প্রদর্শন করেন তারা। ওই ঘটনায় বেশ কয়েক জন কংগ্রেস নেতাকে আটক করে দিল্লি পুলিশ। সাংসদ অধীর চৌধুরী অভিযোগ, কংগ্রেসের সদর দফতরে ঢুকেও কর্মীদের মারধর করেছে পুলিশ। ‘পুলিশি অত্যাচার’-এর বিরোধিতায় দলের সদর দফতরের বাইরে ‘সত্যাগ্রহ’ কর্মসূচি পালন করেছিলেন অধীর, কে সি বেণুগোপাল, ভূপেশ বাঘেল, অজয় মাকেন, গৌরব গগৈয়ের মতো কংগ্রেসের শীর্ষ নেতারা।

রাহুল ইডির কাছে হাজিরা দেওয়ার প্রথম দিন থেকেই দিল্লিতে দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। কংগ্রেস কর্মীদের সঙ্গে বারবার বাদানুবাদে জড়িয়ে পড়ে পুলিশ। রাহুলের বাড়ির সামনে, ইডি দফতরের সামনে, রাস্তায় সব জায়গায় চলে বিক্ষোভ। পুলিশের সঙ্গে চলে ধ্বস্তাধস্তি। আটক করা হয় অনেক জনকে। এবার আর রাস্তায় নয় যন্তর মন্তরে ধর্না দেবেন তারা। মায়ের অসুস্থতার জন্য গত সপ্তাহে আর যাতে তাকে না ডাকা হয় সেই আবেদন করেছিলেন রাহুল গান্ধী। মানা হয় সেই দাবি। আজ ফের যাচ্ছেন তিনি।।এখন দেখার বিষয় এর পর পরিস্থিতি কোন দিকে যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories