Prothom Kolkata

Popular Bangla News Website

আজব প্রেম কি গজব কাহিনী, এই যুবকের কাহিনী হার মানাবে সিনেমার গল্পকে

।। প্রথম কলকাতা ।।

কথাতেই আছে যে প্রকৃত প্রেমে মন কাউকে এক বার দেওয়া হয়ে গেলে, তা দ্বিতীয় বার কাউকে সহজে দেওয়া যায় না । অর্থাৎ মন একবারই দেওয়া যায়, বারবার নয়। কিন্তু যখন সেই মন ভাগ করে দুজনকে কেউ দেন সেক্ষেত্রে বিষয়টি কেমন হবে ! সম্প্রতি এক ব্যতিক্রম প্রেমের গল্প আর বিয়ে নিয়ে তুমুল চর্চা শুরু হয়েছে। একই মণ্ডপে এক যুবক বিয়ে করেছেন দুই নারীকে, তাও দুজনের সম্মতিতে এবং সামাজিক সমস্ত নিয়ম মেনে।যদিও বিষয়টি আইনগতভাবে কতটা ঠিক কিংবা ভুল এই নিয়ে নানান প্রশ্ন উঠছে ।

তবে সমাজের গণ্যমান্য ব্যক্তিরা এই বিয়ে মেনে নিয়েছেন। ঘটনাটি ঘটেছে ঝাড়খণ্ডের লোহারদাগা জেলার ভান্দ্রা ব্লকের ওঁরাও বান্দা গ্রামে। এখানে একই মণ্ডপে এক যুবক দুই নারীকে বিয়ে করেছেন এবং তাদের আজীবন রক্ষা ও দায়িত্ব নেওয়ার শপথ নিয়েছেন । শুধু তাই নয় , এই বিষয়ে একটি স্ট্যাম্প পেপারে শর্তাবলী লেখা হয়েছিল, যেখানে তিনজনই সম্মতি জানিয়েছেন।একই থানার অন্তর্গত ধানমুজি গ্রামের কুসুম লাকরার সঙ্গে প্রায় তিন বছর ধরে লিভ ইন সম্পর্কে ছিলেন সন্দীপ ওঁরাও। শুধু তাই নয়, তাদের একটি দেড় বছরের ছেলে রয়েছে। অপরদিকে সন্দীপ ওরাঁও আবার নতুন করে প্রেমে পড়েন স্বাতী ওঁরাও এর।

ঘটনাটি জানাজানি হলে গ্রামপ্রধানের সভাপতিত্বে একটি সভা ডাকা হয় । সেখানে গ্রামবাসীদের আয়োজিত ওই বৈঠকে সন্দীপ দুজনের সঙ্গে বিয়ের কথা বলেন। পাশাপশি সেই বিষয়ে তিনি লিখিত প্রতিশ্রুতি দিয়ে জানিয়েছেন তিনি প্রথম স্ত্রীর ছেলের ভরণপোষণের জন্য প্রতি মাসে ৫ হাজার টাকা করে দেবেন।তারপর সবার সম্মতিতে তিনি দু’জনকেই একই মণ্ডপে বিয়ে করেন এবং তাদের সারা জীবনের দায়িত্ব নেওয়ার শপথ করেন। এই বিষয়টি নিয়ে খুব একটা জল ঘোলা হয়নি, যেহেতু এক্ষেত্রে তিনজনেরই পারস্পরিক সম্মতি ছিল তাই সবাই বিষয়টিকে সহজভাবে নিয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories