Prothom Kolkata

Popular Bangla News Website

চোট পেয়ে কোর্ট ছাড়লেন বেলিন্ডা বেনসিক, বার্লিন ওপেন জয় জাবেউরের

1 min read

।। প্রথম কলকাতা ।।

১৯ জুন, রবিবার অষ্টম বাছাই বেলিন্ডা বেনসিককে হারিয়ে বার্লিন ওপেন জিতলেন তিউনিসিয়ার ওন্স জাবেউর। যদিও গোড়ালির চোটের কারণে পুরো ম্যাচ খেলতে পারেননি বেলিন্ডা বেনসিক। যে সময় বেলিন্ডা চোটের কারণে কোর্ট ছাড়েন সেইসময় জাবেউর এগিয়ে ছিলেন ৬-৩, ২-১ ব্যবধানে। ২৭ বছর বয়সী জাবেউর এই মরসুমে একাধিক শিরোপা জিতে পোল্যান্ডের ইগা সুইয়েতেক এবং ব্রাজিলের বিট্রিজ হাদ্দাদ মায়ার পরে তৃতীয় খেলোয়াড় হয়েছেন।

মে মাসে, জাবেউর মানোলো সান্তানাতে থ্রি-সেটারে মার্কিন যুক্তরাষ্ট্রের জেসিকা পেগুলাকে হারিয়ে মাদ্রিদ ওপেন জিতেছিলেন। এরপরই ফ্রেঞ্চ ওপেনে পোল্যান্ডের ম্যাগদা লিনেটের কাছে প্রথম রাউন্ডেই হেরে বিদায় নিতে হয়। যাইহোক, তিনি বার্লিনে শিরোপা জয়ের পর সেই ক্ষতে কিছুটা প্রলেপ লাগাতে সক্ষম হয়েছেন।

বেলিন্ডা বেনসিক এদিন ফাইনালে স্টেফি গ্রাফ স্টেডিয়ামে ম্যাচের সময় গোড়ালিতে আঘাত পান। তবে চোট থাকা সত্ত্বেও, তিনি খেলা চালিয়ে যান। কিন্তু বেশিক্ষন চালিয়ে যেতে ব্যর্থ হন। টোকিও অলিম্পিকের স্বর্ণপদক বিজয়ী বেন্সিক, তার গোড়ালিতে অস্বস্তির অভিযোগের পরে মেডিকেল টাইমআউটের জন্য ডাকেন। প্রথম সেটে ৫-৩ ব্যবধানে এগিয়ে থাকার পর প্রতিপক্ষকে চাপে ফেলেন জাবেউর। এদিনে জয় পাওয়ার পর জাবেউর ২০ জুন সোমবার বিশ্ব রাঙ্কিংয়ে ৩ নম্বরে উঠে আসবেন ।

Categories