Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: সাবধান, লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ ! পার ১২ হাজারের গণ্ডি

1 min read

।। প্রথম কলকাতা ।।

প্রায় দু’বছর ধরে করোনা আতঙ্কে মানুষকে ঘরবন্দি জীবন কাটাতে হয়েছে। অনেকে কাজ হারিয়েছেন, আবার অনেকে মানসিক অবসাদে ভুগেছেন । বহু শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষেত্রে নানান ধরনের বাধা তৈরি হয়েছে। তবে করোনা পরিস্থিতি আগের তুলনায় বহু অংশে স্বাভাবিক হয়ে গিয়েছিল। কিন্তু আবার নতুন করে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে সংক্রমণের হার । কারণ পুনরায় করোনার সংক্রমণ রীতিমত লাফিয়ে লাফিয়ে বাড়ছে। যদি গত চারদিনের রেকর্ড দেখা হয় তাহলে ভারতে করোনা সংক্রমণের হার দৈনিক ১২ হাজারেরও বেশি রয়েছে।

সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী , গত ২৪ ঘন্টায় করোনার নতুন কেস ১২,৭৮১ টি রিপোর্ট করা হয়েছে। ক্রমাগত মামলার সংখ্যা বৃদ্ধির কারণে দেশে সক্রিয় মামলার সংখ্যা ৭৬ হাজার ছাড়িয়ে গিয়েছে। বর্তমানে ভারতে করোনার ৭৬,৭০০টি সক্রিয় মামলা রয়েছে। এই সময়ে দেশে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১৮ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে, সোমবার সকালে নতুন সংক্রমণের পাশাপশি করোনায় সংক্রমিত সংখ্যা বেড়ে ৪৩,৩০৯,৪৭৩ হয়েছে। রবিবার ২৪ ঘন্টায় ১২,৮৯৯ টি নতুন করোনার সক্রিয় রিপোর্ট করা হয়েছিল। এই গত ৪ দিনে প্রতিদিন ১২ হাজারের বেশি নতুন কেস আসছে।

মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮,৫৩৭ জন। সক্রিয় মামলার সংখ্যা ৭৬ হাজার ৭০০ ছুঁয়েছে। দেশে করোনার কারণে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭২,৪৭৪ থেকে বেড়ে এখন ৭৬,৭০০-এ দাঁড়িয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories