Prothom Kolkata

Popular Bangla News Website

অগ্নিপথের প্রতিবাদে সোমবার বাম সংগঠনগুলির ভারত বনধ, পরিস্থিতি মোকাবিলায় তৈরি নবান্ন

1 min read

।।প্রথম কলকাতা।।

অগ্নিপথের প্রতিবাদে সোমবার একাধিক বাম সংগঠনগুলি ভারত বনধ ডেকেছে। আর এই বনধের যাতে কোন প্রভাব না পড়ে রাজ্যে সেদিকে সতর্ক প্রশাসন। সকাল থেকেই শহরের বিভিন্ন জায়গায় চলছে নজরদারি, মোতায়েন পুলিশ। এখনও অবধি পাওয়া খবর অনুযায়ী পরিস্থিতি অন্যান্য দিনের মতই স্বাভাবিক।

সোমবার সাপ্তাহিক কর্মদিবসের প্রথমদিনই এই বনধ ঘিরে যাতে কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি না তৈরি হয়, তার জন্য সমস্ত থানা, জেলা প্রশাসনকে প্রস্তত থাকার নির্দেশ দিয়েছে নবান্ন। রবিবার রাজ্যের সমস্ত জেলা প্রশাসন-সহ সমস্ত জোনের পুলিশকর্তাদের উদ্দেশে নির্দেশিকা জারি করা হয়েছে। নবান্ন রেলকর্তাদেরও এই নির্দেশিকা পাঠিয়েছে ।

বলা হয়েছে প্রতিবাদের হাতিয়ার হিসাবে নীতিগত ভাবে বনধের বিরোধিতা করে রাজ্য সরকার। কারণ, তাতে সাধারণ মানুষের জীবন ও জীবিকায় প্রভাব পড়ে। সে কারণে এই বন্‌ধের বিরোধিতায় যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজ্যের কোথাও যাতে আইন-শৃঙ্খলার অবনতি না হয় অথবা অবাঞ্ছিত পরিস্থিতি সৃষ্টি না হয় তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে।

রাস্তাঘাটে যান চলাচল স্বাভাবিক রাখতেও সচেষ্ট রাজ্য সরকার। বন্‌ধের ফলে যাতে সাধারণ মানুষকে ট্রেন বা পথ অবরোধের মুখে পড়তে না হয়, সে দিকেও খেয়াল রাখবে রাজ্য সরকার। হাওড়া ব্রিজ হাওড়া স্টেশন শিয়ালদহ স্টেশন কলকাতার একাধিক গুরুত্বপূর্ণ রাস্তায় বাড়তি নজর দারি চলছে। শিক্ষাপ্রতিষ্ঠানের ওপরও নজর রাখা হচ্ছে যাতে কোথাও কোন বিশৃঙ্খল অবস্থা না হয়। তবে এখনও অবধি সচল কলকাতা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories