Prothom Kolkata

Popular Bangla News Website

চাকরি প্রার্থীদের জন্য সুখবর ! খুব দ্রুত ৪২,০০০ পদে নিয়োগ হতে চলেছে, জানুন বিস্তারিত

। প্রথম কলকাতা ।।

সারা দেশজুড়ে দফায় দফায় চলছে অগ্নিপথ প্রকল্পের বিরোধিতা। বিক্ষোভের জেরে আগুন জ্বলছে ভারতের বেশ কয়েকটি জায়গায় । আর এই বিতর্কের মাঝেই সুখবর দিল পিআইবি অর্থাৎ প্রেস ইনফরমেশন ব্যুরো। তাদের তরফ থেকে ট্যুইট বার্তায় জানানো হয়েছে, খুব দ্রুত প্রায় ৪২ হাজার শূন্য পদ পূরণ করা হবে।

অনেকদিন ধরেই চাকরিপ্রার্থীরা নানান ধরনের ক্ষোভ উগরে দিচ্ছিলেন। অনেকেই আছেন যারা বহু পরীক্ষার জন্য জোর কদমে প্রস্তুতি নিচ্ছেন। তাদের জন্য এই এই ট্যুইট বার্তা অত্যন্ত ভালো একটি খবর। রবিবার প্রেস ইনফরমেশন ব্যুরো তাদের ট্যুইট বার্তার মাধ্যমে জানিয়েছে, স্টাফ সিলেকশন কমিশন ২০২২ সালের মধ্যেই প্রায় ৪২ হাজার পদে নিয়োগ সম্পূর্ণ করবে।

পাশাপাশি ট্যুইট বার্তায় জানানো হয়, স্টাফ সিলেকশন কমিশন শীঘ্রই ১৫ হাজার ২৪৭ টি পদের জন্য নিয়োগপত্র দেওয়ার প্রক্রিয়াটি সম্পূর্ণ করবে। এই চিঠিগুলি আগামী কয়েক মাসের মধ্যে বিভিন্ন বিভাগ দ্বারা জারি করা হবে। ৪২ হাজার নিয়োগ ২০২২ সালের ডিসেম্বরের আগে সম্পন্ন হবে। এসএসসি তার আসন্ন পরীক্ষার জন্য অবিলম্বে ৬৭ হাজার ৭৬৮টি শূন্যপদ পূরণ করার একটি পরিকল্পনা তৈরি করেছে।

‘অগ্নিপথ’ প্রকল্প নিয়ে দেশের অনেক জায়গায় হিংসাত্মক বিক্ষোভ চলছে। এই পরিস্থিতির মধ্যেই এই সুসংবাদ এল। এমতাবস্থায় এসএসসির এই ঘোষণা কর্মসংস্থান খুঁজছেন এমন তরুণদের জন্য আরও ভালো সুযোগ হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এছাড়াও কিছুদিন আগেই ঘোষণা করা হয়েছিল প্রায় ১০ লক্ষ সহকারি পদে নিয়োগ হবে তাও আবার মাত্র দেড় বছরের মধ্যে। প্রধানমন্ত্রী এই ঘোষণায় আশার আলো দেখছেন অনেকেই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories