Prothom Kolkata

Popular Bangla News Website

রামপুরহাটের নৃশংস হত্যাকাণ্ড, বগটুই কাণ্ডে প্রথম চার্জশিট সিবিআইয়ের

।। প্রথম কলকাতা।।

গত ২১ শে মার্চ রামপুরহাটের বগটুই গ্রাম নৃশংস হত্যাকাণ্ডের সাক্ষী হয়েছিল। একের পর এক বাড়িতে অগ্নিসংযোগ করে বন্ধ ঘরে পুড়িয়ে মারা হয়েছিল শিশু সহ পরিবারের অন্যান্য সদস্যদের। সেই ঘটনার তদন্ত ভার আদালতের তরফ থেকে দেওয়া হয় সিবিআইকে। আর এবার সপ্তাহের প্রথম দিনে অর্থাৎ আজ সোমবার আদালতে প্রথম চার্জশিট পেশ করবে সিবিআই। সূত্রের খবর , সেই চার্জশিটে আনারুল হোসেন সহ ১৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। পাশাপাশি এই ঘটনার সঙ্গে সম্পর্কিত ছিল তৃণমূল নেতা ভাদু শেখের খুন।

যে কারণে আজ একই দিনে ভাদু শেখ খুনের ঘটনাতেও চার্জশিট পেশ করা হবে আদালতে। ৮৯ দিনের মাথায় এই দুটি ঘটনার চার্জশিট পেশ করা হবে আজ আদালতে। সেখানে ৪০ জন সাক্ষীর উল্লেখ রয়েছে বলে জানা যায়। ভাদু শেখ হত্যার কারণ হিসেবে সেখানে দুই দলের মধ্যে পুরনো শত্রুতা এবং এলাকায় তোলাবাজির জেরেই খুন বলে উল্লেখ করা হয়েছে, এমনটাই খবর সিবিআই সূত্রে।

গত মার্চ মাসের ২১ তারিখে রামপুরহাটের বগটুই গ্রাম মোড়ে নিজের বাড়ির কাছেই খুন হন বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখ । তিনি সেই সময় একটি চায়ের দোকানে বসে ছিলেন এবং সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে যে কয়েক জন দুষ্কৃতী বাইকে করে আসে এবং সেখানে বোমা ছোঁড়ে । তাকে লক্ষ্য করে ছোঁড়া বোমায় গুরুতর আহত হন তিনি এবং ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। এর পরেই বগটুই গ্রামের পূর্ব পাড়ায় বাড়িতে অগ্নিসংযোগ ঘটিয়ে বন্ধ ঘরের মধ্যে নয় জনকে পুড়িয়ে মারা হয় বলে অভিযোগ ওঠে । তদন্ত করতেই উঠে আসে যে ভাদু এবং নিহত ওই নয় জনের পরিবার তৃণমূলের ছত্রছায়ায় থাকলেও পরস্পর বিরোধী।

ভাদুর খুনের প্রতিশোধ নেওয়ার জন্যই বাড়িতে অগ্নিসংযোগ ঘটিয়ে হত্যা করা হয়েছিল বলে জানা যায়। বগটুই কাণ্ডে আদালতের তরফ থেকে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল আর তারপরে ভাদু শেখ এর হত্যাকান্ড সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয় । কারণ আদালতের মনে হয় যে এই দুটি ঘটনা পরস্পর সম্পর্কিত । তাই একটির সিবিআই তদন্ত করা হলে এবং অন্যটি রাজ্য পুলিশ তদন্ত করলে কোথাও ফাঁক থেকে যেতে পারে। সেই কারণে দুটি ঘটনার ৮৯ দিন পরে আজ আদালতে চার্জশিট পেশ করতে চলেছে সিবিআই।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories