Prothom Kolkata

Popular Bangla News Website

‘যুব সমাজ ও সেনাবাহিনীকে ধ্বংস করে দেবে’ অগ্নিপথ ইস্যুতে কেন্দ্রকে তুলোধোনা প্রিয়াঙ্কার

।। প্রথম কলকাতা ।।

অগ্নিপথকে নিয়ে যখন দেশের প্রান্তে প্রান্তে জ্বলছে বিক্ষোভের আগুন, সেই পরিস্থিতিতে সত্যাগ্রহ কর্মসূচিতে যোগ দিয়ে মোদী সরকারকে তুলোধোনা করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তিনি অভিযোগ করলেন, দেশের যুবসমাজ ও সেনা বাহিনীকে ধ্বংস করে দেবে কেন্দ্রের এই প্রকল্প।

অগ্নিপথ প্রকল্প প্রসঙ্গে মোদী সরকারকে কাঠগড়ায় তুলে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী জানান,”দেশের যুব সমাজ ও সেনাবাহিনীকে ধ্বংস করে দেবে কেন্দ্রীয় সরকারের এই প্রকল্প। যুব সমাজ ও সেনা, এরাই দেশকে রক্ষা করে। কিন্তু কেন্দ্রীয় সরকারের নীতির কারণে তারা এখন বিভ্রান্ত।”

এ প্রসঙ্গে তিনি আরো জানান, “দেশের পক্ষে এই প্রকল্প ধ্বংসাত্মক। দয়া করে এই সিদ্ধান্ত দেখে দেশের মানুষ এই সরকারের পতন ঘটাবেন। বদলে এমন একটি সরকার নিয়ে আসুন যা জাতির জন্য সত্যি সত্যিই কাজ করবে। দেশের সম্পদ রক্ষা করবে। আমি এবং আমরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করে এই ধংসাত্মক প্রকল্পকে রুখবই।” দেশের যুবসমাজের প্রতি তাঁর বার্তা, “এই স্কিম যুব সমাজের ধ্বংসের কারণ হয়ে উঠবে শীঘ্রই। তাই প্রতিবাদ বন্ধ কোরো না।”

অন্যদিকে, অগ্নিপথ সম্পর্কে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, “দেশের জন্য অনেক ভালো জিনিস ভালো উদ্দেশ্য নিয়ে করা হয়ে থাকে, কিন্তু এটা আমাদের দেশের দুর্ভাগ্য তাতেও রাজনীতির রং লেগে যায়।” আবার, অগ্নিপথ সম্পর্কে লেফটেন্যান্ট জেনারেল অনিল পুরী বলেছেন, “দেশের নিরাপত্তার কথা ভেবেই তারুণ্যকে গুরুত্ব দেওয়ার কথা ভাবা হয়েছে। দেশের নিরাপত্তা যখন বিচার্য তখন পিছিয়ে আসার প্রশ্নই নেই।”

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories