Prothom Kolkata

Popular Bangla News Website

‘সৌগত রায় দলের সিনিয়র নেতা, ভুল বললেও মেনে নিতে হয়’, ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা মদনের

।। প্রথম কলকাতা ।।

কেকের অনুষ্ঠানের বিপুল অর্থের উৎস নিয়ে প্রশ্ন করেছিলেন দমদমের তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি বলেছিলেন, “কেকে গান গাইতে এসে মারা গেলেন। আমি শুধু ভাবি যে, এত টাকা কোথা থেকে এল! ৩০ লাখ না ৫০ লাখ কত যেন লেগেছে শুনলাম! টাকা তো হাওয়া থেকে আসে না।” সৌগত রায়ের এই বক্তব্য ঝড় তুলে দেয় বঙ্গ রাজনীতিতে। স্বাভাবিকভাবেই তাঁর বক্তব্যে অস্বস্তি বাড়ে রাজ্যের শাসক দল তৃণমূলের। কারণ এতদিন ধরে যে কথা বলে আসছেন বিরোধীরা, এবার সে কথাই বলতে শোনা যায় সৌগত রায়কে। এবার সৌগত রায়ের বক্তব্যের প্রেক্ষিতে পাল্টা বক্তব্য রাখলেন মদন মিত্র। তিনি জানান, বয়স হলে সিনিয়র নেতারা ভুল বললেও তা মেনে নিতে হয়।

সৌগত রায়ের বক্তব্য প্রসঙ্গে কামারহাটির তৃণমূল বিধায়ক মদন মিত্র জানান, “সৌগত রায় একজন সিনিয়র নেতা। তাঁর বয়স ৭২ ছাড়িয়েছে। একদিক দিয়ে যদি আপনি দেখেন, যে কথা উনি ঠিক বলছেন তা ঠিক, আবার কিছু কিছু ঠিক বলছেন না। যেমন এটা বলেছেন সনু নিগম, শ্রেয়া ঘোষাল এই ধরনের শিল্পীকে আনতে গেলে হয় বড় প্রোমোটার, নয় কোন গুন্ডার দরকার লাগে। এটা যেমন ঠিক। তেমনি আবার প্রতিবাদটা সেইসময় না করে যখন একটু পর্দার আড়ালে চলে যান, সেই সময় একটু বলে আবার পর্দার সামনে আসেন। তখন মানুষ মনে করে ইন্ডিভিজুয়াল ইন্টারেস্ট প্লে করছে। তবে সৌগত রায় দলের সিনিয়র নেতা। অনেকদিন ধরে আছেন। বয়স হলে সিনিয়র নেতারা ভুল বললেও মেনে নিতে হয়। কিছু কথা ঠিক বললেও, সব ঠিক নয়। আমি সবসময় বলি, বয়স্করা যা বলবেন শুনে নাও।”

প্রসঙ্গত, সৌগত রায়ের বক্তব্যকে হাতিয়ার করে তৃণমূলকে কাঠগড়ায় তুলতে শুরু করেছেন বিরোধীরা। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছেন, “এটাতো ওপেন সিক্রেট। একটা বড় ব্যবসা, তোলাবাজির ব্যবসা। যা তৃণমূল কংগ্রেস করে। এতদিন পর সৌগত রায়ের মনে হয়েছে, বয়স হয়েছে এত পাপ করা ঠিক নয়। তাই হয়তো মুখ ফসকে বলে ফেলেছেন।” আবার, সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেছেন, “সৌগতবাবু যা বলেছেন একদম ঠিক কথা। কেকের মৃত্যুর পর এই কথাটাই বলেছিলাম।” এক কথায় সৌগত রায়ের এই বক্তব্য যেভাবে দলের অস্বস্তি বাড়িয়ে দিয়েছে, সেই প্রেক্ষিতে মদন মিত্রের এই বক্তব্য ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories