Prothom Kolkata

Popular Bangla News Website

Jamtara Gang: গ্রেফতার জামতাড়া গ্যাংয়ের ৪ সদস্য, বাজেয়াপ্ত হাজারেরও বেশি সিমকার্ড

।। প্রথম কলকাতা।।

এবার শহর কলকাতায় ফের হদিশ মিলল জামতাড়া গ্যাংয়ের। গ্রেফতার করা হল এই গ্যাংয়ের ৪ সদস্যকে। তল্লাশি চালাতেই জানা যায়, তাঁরা একাধিক সিম কার্ড ব্যবহার করে একের পর এক প্রতারণার ছক কষে যেত। একাধিক ব্যাঙ্ক প্রতারণার সঙ্গে জড়িত রয়েছে এই জামতারা গ্যাং। অবশেষে কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জায়গা থেকে এই চার সদস্যকে গ্রেফতার করে পুলিশ। গতকাল অর্থাৎ শনিবার তাদেরকে গ্রেফতার করা হয়। এছাড়াও দলের মূল পান্ডাকেও আটক করেছে পুলিশ।

বেশ কিছুদিন আগে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক প্রতারণার শিকার হন। তাকে ফোনে লিঙ্ক পাঠানো হয় এবং সেই লিঙ্কের মাধ্যমে তাঁর ব্যাঙ্ক থেকে হাতিয়ে নেওয়া হয় বিপুল অঙ্কের টাকা। পরবর্তীতে সেই একই ধরনের প্রতারণার অভিযোগ আসে শেক্সপিয়ার সরণি থানায় । এরপরই কলকাতা পুলিশ জোর কদমে তদন্তে নামে। গ্রেফতার করা হয় পাঁচজনকে । তাদের দফায় দফায় জিজ্ঞাসাবাদের পর বাকিদের খোঁজ মেলে বলে জানা যায়। অবশেষে কলকাতাসহ রাজ্যের বিভিন্ন জায়গা থেকে দলের মূল পান্ডা সহ ৪ জনকে গ্রেফতার করল পুলিশ।

তাদেরকে আজ আদালতে তোলা হয় এবং আদালতের তরফ থেকে ওই চার জনকে ১৪ দিনের পুলিশি হেফাজতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে খবর। পাশাপাশি জামতাড়া গ্যাংয়ের সদস্যদের গ্রেফতার করার পর তাদের কাছ থেকে পুলিশ ১২০০ এর বেশি সিম কার্ড উদ্ধার করে বলে জানা যায়। এই সিম কার্ড গুলি তাঁরা ভুয়ো পরিচয় পত্র দিয়ে কিনতো। আর তারপর এই গুলির মাধ্যমে প্রতারণার জাল ছড়াতো রাজ্যের বিভিন্ন জায়গায়। এমনকি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মেও একাধিক অ্যাকাউন্ট খোলা থাকতো এই সিম কার্ড ব্যবহার করে।

সম্প্রতি শহর কলকাতায় ব্যাঙ্ক জালিয়াতির মাধ্যমে লক্ষ লক্ষ টাকা খুইয়েছেন বহু মানুষ । প্রত্যেকেই প্রতারণার শিকার হয়ে দ্বারস্থ হয়েছেন পুলিশের। যে কারণে কলকাতা পুলিশ এই প্রতারণা চক্রটি কে ধরার জন্য মাঠে নেমেছিল। প্রযুক্তিকে হাতিয়ার করে যারা এই ভাবে সাধারণ মানুষের টাকা হাতিয়ে নেওয়া শুরু করেছিল তাদেরকে গ্রেফতার করাই পুলিশের মূল লক্ষ্য হয়ে উঠেছিল । অবশেষে জামতাড়া গ্যাংয়ের সদস্যকে গ্রেফতার করায় খানিকটা আশার আলো দেখতে পাচ্ছেন তাঁরা । এদের সূত্র ধরে বাকিদেরকেও খুব তাড়াতাড়ি পুলিশ আটক করতে পারবেন বলে মনে করছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories